ইতালি কৃষি ভিসা আবেদন , যেতে কত টাকা লাগে ও বেতন কত

ইতালি কৃষি ভিসা আবেদন , যেতে কত টাকা লাগে ও বেতন কত

ইতালিতে কৃষি ভিসা নিয়ে যারা যেতে আগ্রহী আছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বেশির ভাগ মানুষই ইতালিতে কৃষি ভিসায় যেতে ইচ্ছুক। বাংলাদেশের বেশিরভাগ মানুষ ইতালির কৃষি ভিসা ফরম সম্পর্কে জানতে চাই আজকের এই আর্টিকেলটিতে ইতালির কৃষি ভিসা, ইতালি কৃষি ভিসা আবেদন ফরম, ইতালি কৃষি কাজের বেতন কত, সে সম্পর্কিত সকল তথ্য তুলে ধরব।

আপনি যদি ইতালি যেতে আগ্রহী হন তাহলে অবশ্যই আপনার জন্য আজকের এই আর্টিকেলটি। তো আর দেরি কিসের চলুন দেখে নেয়া যাক ইতালি যাওয়ার জন্য যা যা প্রয়োজন এবং সকল তথ্যাবলী।

ইতালি কৃষি ভিসা

ইতালিতে কৃষি ভিসায় যারা নিয়োগ দিয়েছে তাদের মাঝে যারা দক্ষ তারাই একটু বেশি সুযোগ পাবে বলে জানিয়েছে সরকার। ইতালি সরকার তাদের দেশের কৃষি কাজের উন্নয়ন করার জন্য ভিন্ন দেশ থেকে কৃষিকাজে কর্মী নিয়োগ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ইতালির সরকার তাদের নিজের দেশের কৃষি ক্ষেতকে আরো উন্নত করার জন্য ভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ নিচ্ছে।

বাংলাদেশ থেকে যারা ইতালিতে যেতে চাচ্ছেন তারা কৃষি বিষয়ে খুব সহজে ইতালি যেতে পারবেন। এক্ষেত্রে আপনার কৃষিকাজের উপর দক্ষতা থাকতে হবে। বাংলাদেশ থেকে নাগরিকরা নানা ধরনের কাজের জন্য ইতালি ভিসা নিয়ে থাকে আর উক্ত ভিসায় যাওয়ার আগে ইতালিতে কৃষি কাজের বেতন কত সে সম্পর্কে আমাদের জেনে রাখা খুবই জরুরী। আজকের এই নিবন্ধটির মাধ্যমে ইতালিতে যাওয়ার জন্য সকল ধরনের উপায় ও ইতালিতে কৃষি ভিসায় গিয়ে কত টাকা ইনকাম করতে পারবেন তা জেনে নিতে পারবেন।

ইতালি কৃষি ভিসা আবেদন

ইতালিতে স্পন্সর ভিসা রয়েছে তাছাড়া ইতালিতে কৃষি ভিসা বর্তমানে খোলা হয়েছে। বাংলাদেশ থেকে যারা ইতালিতে যেতে চায় তারা বেশিরভাগ ক্ষেত্রেই কৃষি ভিশায় যেতে চায়। আপনি যদি বাংলাদেশ থেকে কৃষি বিষয়ে ইতালিতে যেতে চান তাহলে অবশ্যই আপনার কিছু বিষয়ে জেনে রাখা প্রয়োজন।

ইতালিতে যাবার জন্য ইতালির কৃষি ভিসার সম্পর্কে আপনি যদি না জেনে থাকেন আমরা এই আর্টিকেলের মাধ্যমে আজকে আপনার সামনে তুলে ধরবো ইতালি কৃষি ভিসার আবেদন ফরম সম্পর্কে ।

  • ইতালির কৃষি বিষয় নেওয়ার জন্য প্রথমে আপনাকে তাদের মেন ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • ওয়েবসাইট থেকে প্রবেশ করার পর আপনার ইতালির কৃষি ভিসার ফর্মটি সংগ্রহ করতে হবে।
  • আপনি যদি কোন ভাবে না করতে পারেন তাহলে যে কোন কম্পিউটার দোকানে গিয়ে ইতালি কৃষি ভিসার ফর্মটি সংগ্রহ করে নিতে পারেন।
  • ফর্মটিতে আপনার নির্দিষ্ট ঠিকানা এবং নির্দিষ্ট দক্ষতার উপর কাগজপত্র দিতে হবে।
  • সবকিছু সঠিকভাবে পূরণ করা হলে আপনি ইতালি দ্রুতাবাসের মাধ্যমে জমা দিয়ে ভিসার জন্য আবেদন করতে পারেন

ইতালিতে কৃষি কাজের বেতন কত

বর্তমান সময়ে ইতালিতে কৃষি খেতে দক্ষ জনবলের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। আপনি যদি কৃষি কাজে দক্ষ থাকেন তাহলে ইতালিতে গিয়ে প্রতি ঘন্টায় ৭ থেকে ১০  ইউরো পর্যন্ত বেতন নিতে পারবেন। আবার যদি দক্ষতা খুব একটি ভালো না থাকে তাহলে প্রতি ঘন্টায় ৬ থেকে ৭ ইউরো বেতন পাবেন।

কৃষিকাজ বলে আপনাকে বেতন কম দেয়া হবে বিষয়টা এমন নয় বরং যদি আপনি কৃষিকাজে ভালো এবং দক্ষতার সাথে কাজ করতে পারেন তাহলে আপনি প্রতি মাসে কৃষি কাজ করে ৮০ হাজার টাকা থেকে দেড় লক্ষ টাকা পর্যন্ত বেতন পাবেন।

কৃষি কাজের ক্ষেত্রেও বর্তমানে ইতালিতে অনেকগুলো ভাগ রয়েছে, এর মাঝে আপনি যেকোন বিষয়ে যদি দক্ষ থেকে থাকে তাহলে আপনার জন্য অনেক উপকার হবে যেমন_

1. শস্য উৎপাদন
2. শাকসবজি উৎপাদন
3. মৎস্য ও চিংড়ি চাষ
4. পশুপালন
5. ট্রাক্টর চলন
6. ফার্ম ম্যানেজার
7. শ্রমিক
8. কৃষি প্রকৌশলী
9. উদ্ভিদ প্রজননকারী

এসব কাজে আপনার যদি দক্ষতা থাকে তাহলে আপনি ইতালিতে কৃষি ভিসায় আবেদন করতে পারেন। এ সকল কাজ করে আপনি ইতালিতে থেকে প্রতি মাসে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন।

ইতালি কৃষি ভিসা আবেদন ফরম

যেকোনো দেশে প্রবেশ করতে আমাদের ভিসার জন্য আবেদন করতে হয়। ঠিক একইভাবে ইতালিতে কৃষি কাজ করার জন্য যেতে চাইলে আবেদন করতে হবে। এই ভিসা আবেদন করার জন্য একটি ফরম পূরণ করতে হবে যে ফর্মটি আপনি অনলাইন থেকেও ডাউনলোড করতে পারবেন। আর যদি অনলাইন থেকে ডাউনলোড করতে না পারেন তাহলে বাজারে গিয়ে যে কোন কম্পিউটার দোকানে ইতালি কৃষি ভিসা আবেদন ফরম এর কথা বললেই তারা আপনাকে ফর্মটি ডাউনলোড করে দিবে।

আপনি যদি ইতালি কৃষির ভিসার আবেদন করতে চান তাহলে আপনার যা যা লাগবে তা নিচে তুলে ধরছি। আমাদের মাঝে অনেকে আছে যারা জানে না ইতালি কৃষি ভিসা পেতে কি কি লাগে। তাই আপনার সুবিধার জন্য এবং আপনি যাতে সব কিছু বুঝে ইতালি কৃষি ভিসা জন্য আবেদন করতে পারেন সে কারণে যে সকল কাগজপত্র লাগবে তা নিচে তুলে ধরছি।

1. ৬ মাস মেয়াদী পাসপোর্ট
2. ন্যাশনাল জাতীয় পত্রের ফটোকপি (NID)
3. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
4. ব্যাংক স্টেটমেন্ট
5. চেয়ারম্যান কর্তৃক সত্যায়িত সনদপত্র
6. কৃষি কাজের দক্ষতা এর সার্টিফিকেট

আরো নতুন নতুন তথ্য পেতে নিচের ওয়েবসাইটে প্রবেশ করুন: এখানে ক্লিক করুন

ইতালির কৃষি ভিসা

ইতালিতে যাওয়ার জন্য দুই ধরনের ভিসা পাওয়া যায় একটি হচ্ছে সিজনাল ভিসা এবং অপরটি হচ্ছে নন সিজনাল ভিসা। এর মধ্যে যারা কৃষি কাজের জন্য যারা যাবেন তারা নন সিজনাল ভিসাই যেতে পারবেন। সিজনাল ভিসায় ৬ থেকে ৯ মাস এর মত সময় থাকে আর নন-সিজোনাল ভিসায় আপনার ইচ্ছামত থাকতে পারবেন।

ইতালিতে এগ্রিকালচারাল ভিসা কাজ করার সুবিধা অনেক বেশি রয়েছে। এ কারণে যেকোনো ব্যক্তিগণ কোন প্রকার কাজের অভিজ্ঞতা ছাড়া ইতালিতে প্রবেশ করতে পারবে। এজন্য অবশ্যই তাদেরকে কৃষি ভিসার জন্য আবেদন করতে হবে। কারণ সেখানকার আবহাওয়া ও কাজের ধরনের সাথে বাংলাদেশের মানুষের কাজের ধরন অনেকটাই মিলে যায়।