বাংলাদেশ টু ইতালি বিমান ভাড়া কত ও যেতে কত সময় লাগে

যদি আপনারা বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া সর্বশেষ আপডেট জানতে চান তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে দেখুন। এই পোষ্টের মাধ্যমে আপনারা সকল কিছু জানতে পারবেন। আশা করি বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া ছাড়াও আরো গুরুত্বপূর্ণ কিছু তথ্য পেয়ে যাবেন। যদি আপনারা আজকে এই পোস্টটি সম্পন্ন করেন তাহলে আপনারা অবশ্যই জানতে পারবেন বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া কত, বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে এবং বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কত কিলোমিটার সেই সব বিষয়ে আপনারা বিস্তারিত জানতে পারবেন।

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজ আমরা আপনাদের মাঝে খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। পোস্টটি হল বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া কত, বাংলাদেশ থেকে ইতালি যেতে কতক্ষণ সময় লাগবে এবং বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কত কিলোমিটার। তাহলে আর বেশি দেরি না করে চলুন নিচে থেকে দেখে নেওয়া যাক।

বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া কত

আপনারা যারা এখন পর্যন্ত ইতালি যাননি তাদের জন্য এই পোস্টটি হচ্ছে গুরুত্বপূর্ণ একটি পোস্ট। কারণ আমাদের বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার সরাসরি কোন বিমান বা কোন ফ্লাইট নেই। যদি আপনি ইতালি যেতে চান তাহলে আপনাকে বাংলাদেশ এয়ারপোর্ট থেকে সর্বপ্রথম কাতারে যেতে হবে তারপর সেইখান থেকে কাতার এয়ারলাইন্স সরাসরি একদম ইতালিতে পৌঁছাবে। তাহলে আমরা এই পোস্টটির মাধ্যমে ভালো করে বুঝতে পারলাম যে কিভাবে বাংলাদেশ থেকে ইতালি যেতে হয়।

তবে বাংলাদেশ থেকে টিকিট কেটে লোকাল ভাবে যেতে হবে তো সেখান থেকে ইতালি যেতে হবে। সাধারণ বিমান ও ফাস্ট ক্লাস বিমান ভাড়া মূল্য দুইটার দুই রকম হবে, কারণ সাধারণ বিমান ও ফার্স্ট ক্লাস বিমান ভাড়া মূল্য তো আর এক হবে না। বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার যে সাধারণ বিমান রয়েছে সেই বিমানের ভাড়া ৬৫,০০০ থেকে ৭১,০০০ হাজার পর্যন্ত। আর ফার্স্ট ক্লাস যে বিমান রয়েছে সেই বিমানগুলোর ভাড়া ১,০০,০০০ থেকে ১২০,০০০ টাকা পর্যন্ত।

বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার

আপনারা অনেকেই আছেন ইন্টারনেটের মাধ্যমে সার্চ করে থাকেন যে বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কত কিলোমিটার। আসলেই এইসব জিনিসগুলো জেনে রাখা ভালো, আজকে আমরা জানাবো যে বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কত কিলোমিটার। বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব হলো ৭,২৯৫ কিলোমিটার বা ৪,৫৪৩ মাইল। দুটি দেশ দুটি মহাদেশে অবস্থিত, যেমন বাংলাদেশ হল এশিয়া মহাদেশে অবস্থিত আর ইতালি হল ইউরোপ মহাদেশে অবস্থিত। তাই এই দেশ দুইটির মধ্যে এত বেশি দূরত্ব আর কি।

বাংলাদেশ থেকে ইতালি যেতে কতক্ষণ সময় লাগে

উপরে অবশ্যই আপনারা দেখে এসেছেন যে বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কত কিলোমিটার কিন্তু সময়ের ব্যাপারে আপনারা কিন্তু জানতে পারেননি। তাই এখন আমরা আমাদের মাঝে জানাবো বাংলাদেশ থেকে ইতালি যেতে কতক্ষণ সময় লাগে। বাংলাদেশ থেকে ইতালি যেতে সময় লাগে ১৫ থেকে ১৬ ঘণ্টার মতো। এই টাইমের ওপর আপনারা সিওর হতে পারেন, কিন্তু ১০-১৫ মিনিট এদিক সেদিক আবার হতেও পারে।

বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে আসলে অনেকে অনেক কাজের জন্য নিয়ে থাকেন। যেমন কেউবা টুরিস্ট ভিসা, রেস্টুরেন্ট ভিসা মেডিকেল ভিসা, আবার কেউবা স্পন্সর ভিসা এবং ইত্যাদি। আপনারা যে যে কাজের জন্যই সেখানে যান না কেন সবার ক্ষেত্রেই হয়তোবা কিছু কম বেশি টাকা লাগতে পারে। তবে আপনি যদি স্টুডেন্ট ভিসায় ইতালি যেতে চান তাহলে সর্বনিম্ন আপনাকে ৫ লক্ষ টাকা দেখাতে হবে। আর বাকি সব ভিসার জন্য কোন ব্যাংক একাউন্টে টাকা লাগে না। বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার জন্য টাকা লাগে ৩,৫০,০০০ ৪,০০,০০০ টাকা পর্যন্ত।

সর্বশেষ কথা

আপনারা যারা বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার যে সকল তথ্য দেখছেন আশা করি আপনারা সেই সকল বিষয়ে জানতে পেরেছেন। আপনাদের মত অনেক ভাই এবং বোনেরা যারা বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার জন্য চেষ্টা করছে। আপনারা চাইলে তাদেরকে এই পোস্টটি শেয়ার করে দিতে পারেন। এবং আরো নতুন নতুন পোস্ট দেখার জন্য আমাদের এই ওয়েবসাইটের সাথেই থাকুন।

Hosting Partner