একতরফা ভালোবাসা নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা, ছন্দ ও কিছু কথা

একতরফা ভালোবাসা নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা, ছন্দ ও কিছু কথা

ভালোবাসার কোন অর্থ হয় না। ভালোবাসা অসীম। ভালবাসার কোন সীমা নেই। ভালোবাসতে হলে সমুদ্রের সমান গভীরতা নিয়ে ভালবাসতে হয়। পৃথিবীতে সবাই কোন না কোন ভাবে প্রেমে পড়ে এবং প্রকাশ না করলেও কোন একজন মেয়েকে মন থেকে সে পছন্দ করে। আমি প্রথমেই বলেছি ভালোবাসা কখন কিভাবে হয়ে যায় কেউ কখনো বলতে পারবে না। শুধু বলতে পারবে যে সে তাকে ভালোবাসে। আসলে ভালোবাসা নিয়ে যতই বলি না কেন কম হবে।

তবে ভালবাসতে গেলে কখনো তার কাছ থেকে ভালোবাসা পাওয়ার আশা করা যাবে না। কেননা সে আপনাকে ভালোবাসতেও পারে আবার নাও বাসতে পারে। আসলে যারা ভালোবাসে এক বুক ভালোবাসা নিয়েই ভালোবাসে। ভালোবাসা একতরফা হতে পারে আবার উভয় পক্ষের ভালোবাসা থাকতে পারে। তবে অনেকেই আছে যারা একতরফা ভালোবাসা বুকে নিয়ে হাজারো কষ্ট মনে নিয়ে বেঁচে থাকে। আমাদের আজকের পোষ্টের বিষয় একতরফা ভালোবাসা নিয়ে।

Table of Contents

একতরফা ভালোবাসা নিয়ে উক্তি

১। আপনি কাউকে মন থেকে ভীষণ রকমের ভালোবাসেন কিন্তু তাকে কোনদিন বলতে পারেননি। এটাই হল একতরফা ভালোবাসা।

২। পৃথিবীতে এমন কিছু মানুষ থাকে যাকে মনের কোণায় সযত্নে স্থান দেয়া হয়। আর সেই ভালোবাসার গুরুত্ব সে বোঝেনা। একতরফা ভালোবাসাগুলো এরকমই হয়।

৩। সে এখনো জানে না শুধু তার মুখ আমার চোখের সামনে সব সময় ভাসে। সে জানে না তাকে একবার দেখার জন্য আমার মন কতটা ছটফট করে। অথচ সে তার জীবনকে অন্যরকম ভাবে উপভোগ করছে।

৪। প্রতিটি মানুষের জীবনে এমন একজন মানুষ থাকে যাকে সে জীবনের চেয়েও বেশি ভালোবাসে । কিন্তু তার ভালোবাসার কথাটা কোনদিন বলা হয় না। অগোচরে থেকে যায়।

৫। পৃথিবীতে সবচেয়ে কষ্টের কাজ হচ্ছে একজন মানুষকে ভালোবেসে তাকে মনের মধ্যে রেখে একা একা সারা জীবন কাটিয়ে দেয়া।

৬। যদি কখনো কাউকে ভালোবাসো তবে তার কাছ থেকে ভালোবাসা পাওয়ার আশা করো না। তাকে মন থেকে সারা জীবন ভালোবেসে যাওয়াই হল প্রকৃত ভালোবাসার অর্থ।

৭। পৃথিবীতে বেশিরভাগ সুন্দরতম ভালোবাসা হলো একতরফা ভালোবাসা। এমন অনেক ব্যক্তি রয়েছে যারা মনের কোনে কাউকে স্থান দিয়ে সারা জীবন একাকী কাটিয়ে দিয়েছে। যা শুদ্ধতম ভালবাসার পরিচয় বহন করে।

৮। তাকেই ভালবাসতে হয় যে ভালোবাসার যোগ্য। তাকেই মনের কোন স্থান দিতে হয় যাকে দেখলে আপনার চোখ জুড়িয়ে যায়। যাকে একবার দেখার জন্য আপনার মন ভারাক্রান্ত হয়ে ওঠে।

৯। তুমি ছিলে আমার জীবনের একমাত্র ও শেষ ভালোবাসা। যার জন্য আমি আমার জীবন কোরবান করতেও দ্বিধাবোদ করবো না। কিন্তু বেইমান তুই বুঝলি না।

১০। তুমি ছিলে আমার জীবনের শেষ কবিতা। কিন্তু আমি ভুল ছিলাম। তবুও তোমার স্মৃতি বুকে নিয়ে এ জীবন কাটিয়ে দেবো।

একতরফা ভালোবাসা নিয়ে স্ট্যাটাস

১। তুমি আমার এমনই একজন যাকে এক জনমে ভালোবেসে ভরবে না এ মন।

২। কতটা ভালবাসি তোমায় হয়তো বলে বোঝাতে পারবো না। তবে একটি কথা জোর দিয়ে বলতে পারি আমি নিজেকে ভুলতে পারি কিন্তু তোমাকে কখনো ভুলবো না।

৩। জীবনে বারবার ভালোবাসা আসলেও আমার জীবনে ভালোবাসা একবার এসেছে এবং এটাই শেষ। কেননা তুমি ছাড়া আর কাউকে আমি আমার মনে জায়গা দিতে পারব না।

৪। অনেকেই একাধিক নারীতে আসক্ত থাকলেও আমি শুধু তোমাতেই আসক্ত। তুমি ছাড়া আর কোন নারী আমাকে আশক্ত করতে পারবে না।

৫। পৃথিবীতে সবচেয়ে সুন্দরতম ভালোবাসা হলো একতরফা ভালোবাসা। কেননা এখানে একজন ব্যক্তিকেই মনের মধ্যে জায়গা দিয়ে জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করা হয়।

৬। আমি তোমাকে সমুদ্র সমান বুক নিয়ে ভালোবেসেছি। কিন্তু তুমি তার মর্ম বোঝো নি। তোমার জীবনে হয়তো অন্য কেউ আসবে কিন্তু আমার জীবনে তুমি ছাড়া অন্য কেউ আসবে না।

৭। শুধু একটা কথা মনে রেখো আমি সারা জীবন তোমারি ছিলাম, তোমারি আছি, তোমারই থাকবো। জীবনে কেউ আমাকে তোমার থেকে আলাদা করতে পারবে না।

৮। ভালোবাসতে হলে এক বুক ভালবাসা নিয়ে ভালবাসতে হয়। যে ভালোবাসা ন্যূনতম কারণে ছিন্ন হয়ে যায় সেটাকে ভালোবাসা বলে না।

৯। তোমাকে প্রথম দেখাতেই ভালোবেসে ফেলেছি। আমি তোমাকে কখনো ভুলতে পারবো না। তোমার স্মৃতি বুকে জড়িয়ে একদিন শেষ নিশ্বাস ত্যাগ করব।

১০। জানিনা কেন তোমাকে ছাড়া একটা মুহূর্ত আমার ভালো লাগেনা। তবে তুমি তো বেশ ভালোই আছো অন্য কারো চিন্তায় বিভোর হয়ে।

একতরফা ভালোবাসা নিয়ে কবিতা

সব সৌন্দর্যরূপের হয়তো চিত্রাঙ্কন হয় না….!
তুলিতে রং এর সৌন্দর্য থাকে না।
সৌন্দর্য তো চিত্রাঙ্কনে।
আমি তো কোনোদিন তোমার গায়ের
রং খেয়াল করিনি ।
মুগ্ধ হয়ে তো শুধু দেখি তোমার নির্মল মায়াবী
চোখের কালো কাজলের বক্রতা…..!
তুমি আমার যত্নে রাখা মায়াবী অনুভব….!
সৌন্দর্যরূপে আচ্ছাদিত তুমি,
যে মুখ প্রজ্বলিত ইন্ধনের শিখা হতেও অধিক উজ্জ্বল।
তুমি তোমার সেই মায়াবী ছোট্টো নীল চোখ
দুটিতে ধরে রাখো…..!
টুকরো টুকরো কিছু সাদা মেঘ হয়তো ক্ষণিকের জন্য চাঁদ কে ঢেকে দেয় ।
কিন্তুু তখনও সেই জ্যোৎস্নার আলো তার উপস্থিতি কে আড়াল করতে পারে না….!

একতরফা ভালোবাসা নিয়ে ছন্দ

১।তোমার সৌন্দর্যরূপের একটা বৃহৎ অংশ তো সেই মায়াময় কণ্ঠে । যা আমার কর্ণকুহর কে পরিতৃপ্ত করে দেয়।

২। কোটি মানুষের ভিড়ের মাঝে , পেয়েছি তোমায় খুঁজে….. এই অনুভূতি বুঝানোর নয় , হৃদয় দিয়ে নিও বুঝে….!

৩। ধূসর হয়তো কোনো রং নয় , তবেও সেটা সুন্দর । যদি না সেটা পরির্বতন হয়।

৪। অভিমানের আড়ালে তো শুধু তোমার ভালোবাসাই অনুভব করি। আর কতটা ভালবাসলে এই অবুঝ আমি তোমার ভালোবাসা পাওয়ার জন্য অভিমান করে থাকবো না।

৫। জীবন একটাই ভালোবাসা একবারই। হয়তো আমি সিনেমার নায়কদের মত আমার ভালোবাসা তোমাকে প্রকাশ করতে পারেনা। তবে মনে রেখো তুমি ছাড়া আমার এই ভুবন শূন্য।

একতরফা ভালোবাসা নিয়ে ক্যাপশন

১। জীবন মানুষকে অনেক কিছু দেয় কিন্তু আমাকে দিয়েছে একতরফা ভালোবাসা।

২। ভালোবাসো বলেই ভালোবেসো। স্বার্থের জন্য নয়। কেননা বেশিরভাগ মানুষ স্বার্থের জন্য ভালোবাসাকে ভুলে যায়।

৩। জানি তোমাকে পাবো না। শুধু এতটুকু জানি তোমার জন্য সারা জীবন অপেক্ষা করবো।

৪। তুমি একমাত্র ব্যক্তি যাকে নিয়ে আমি সারাদিন ভাবনায় মজে থাকতে চাই।

৫। তুমি হলে ছুয়ে দেখতে না পাওয়া খোলা দিগন্ত যাকে আমি একবার হলেও ছুয়ে দেখতে চাই।

৬। তোমার উপস্থিতি আমার অন্তরকে শান্ত করে দেয় যা আর কারো উপস্থিতিতে সম্ভব নয়।

একতরফা ভালোবাসা নিয়ে কিছু কথা

একতরফা ভালোবাসা হলো কোন একজন ব্যক্তি কে সারা জীবন এককভাবে ভালোবেসে যাওয়া। এই ভালোবাসার মধ্যে এক অন্যরকম অনুভূতি রয়েছে। কেননা এই ভালোবাসার মধ্যে নেই কোন স্বার্থ। এখানে থাকে শুধুই ভালোবাসা আর ভালোবাসা। আসলে প্রকৃত ভালোবাসার মর্ম খুব কম মানুষ বুঝে। আসলে যে ব্যক্তি প্রকৃত ভালোবাসে সে এক সমুদ্র ভালবাসা বুকে নিয়ে তবে ভালোবাসে। কখনোই কাউকে ভালোবেসে তার কাছ থেকে প্রতিদান যাবেন না।

কেননা ভালবাসলে কখনোই অপরজনের পক্ষ থেকে ভালোবাসার আশা করবেন না। যে আপনাকে ভালোবাসার সে এমনিতেই ভালোবাসবে। সে কখনো আপনার চেহারা দেখবে না। সে কখনো আপনার টাকা পয়সা দেখবেনা। সে শুধু দেখবে আপনার ব্যক্তি মানুষকে। আর একতরফা ভালবাসার মজাই এখানে। প্রতিটি মানুষের মনে এরকম একজন মানুষ থাকে যাকে সে নিজের অজান্তেই সারা জীবন ভালোবেসে যায়। কিন্তু তার ভালোবাসার কথা বলতে পারেনা।

একতরফা ভালোবাসা নিয়ে গল্প

আমার পরিচিত এক বড় ভাইয়ের নাম আরিয়া। সত্যিই তার ভালোবাসার গল্প সিনেমাকেউ হার মানায়। সে এক মেয়েকে ভালোবাসতো। সে তার জন্য অনেক কিছু করেছে। সে তার প্রেমিকার বাড়ির খরচ পর্যন্ত চালিয়েছে। মেয়েটি ঢাকা থেকে পড়াশোনা করত। সে তার পড়াশোনার খরচ থেকে শুরু করে সবকিছু দিয়েছে। কিন্তু সে জানতো না মেয়েটি শুধু তার সাথে ছলনা করছে।

একটা নির্দিষ্ট সময় পর যখন তার পড়াশুনা শেষ হয়ে যায় তখন সে তার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে চলে যায়। এমনকি মেয়েটা তার বাড়ির ঠিকানা পর্যন্ত তাকে ভুল দিয়েছিল। এখন পর্যন্ত আরিয়া তাকে ভুলতে পারিনি। এখনো তাকে মনের কোণে জায়গা দিয়ে আছে। এখনো সে তার জন্য অপেক্ষা করে। তার কথা ভেবে মনের অজান্তে কেঁদে ফেলে। তার বয়স ৫৫ হয়ে গেছে। এখন পর্যন্ত সে বিয়ে করেনি। শুধু অপেক্ষায় আছে তার প্রিয় মানুষটির জন্য।

বেঁচে থাকুক আরিয়া ভাই। বেঁচে থাকুক তারা ভালোবাসা। আমরা তার ভালোবাসাকে জানাই বিনম্র শ্রদ্ধা।

Read More