প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা , কবিতা ,স্ট্যাটাস, ক্যাপশন ও ছন্দ

প্রত্যেক মানুষের জীবনেই কোন না কোন প্রিয় মানুষ থাকে। আর আমরা সেই প্রিয় মানুষকে অত্যন্ত বিশ্বাস ও শ্রদ্ধা করে থাকি। প্রকৃতপক্ষে প্রিয় মানুষের প্রতি প্রতিটা মানুষের আলাদা এক অনুভূতি থাকে। প্রিয় মানুষের প্রতি অনুভূতি অনেক প্রখর হয়। প্রিয় মানুষের প্রতি ভালবাসা প্রকাশ করে বোঝানো যায়না , যদি সে নিজে থেকে বুঝতে না পারে।আজকে এই পোস্টে আমরা প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা কবিতা স্ট্যাটাস ও ছন্দ তুলে ধরব।

অনেকেই আছে যারা তাদের প্রিয় মানুষকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। আজকের পোস্টটি তাদের জন্য সাজানো হয়েছে। আজকের এই পোস্টে আপনি প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা কবিতা স্ট্যাটাস ও ছন্দ পেয়ে যাবেন। যেগুলো খুব ইউনিক এবং আপনার মন ছুয়ে যাবে আশা করি।

প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা

প্রিয় মানুষের নামটাই যথেষ্ট মনের মধ্যে খুশি বয়ে আনতে। ঠিক তেমনি প্রিয় মানুষের মুখের হাসি যথেষ্ট সারাদিনের ক্লান্তি দূর করতে। আপনি চাইলে আপনার প্রিয় মানুষকে দূরে ঠেলে দিতে পারেন না। কারন সে আপনার শরীরের প্রতিটি অঙ্গের সাথে জড়িয়ে গেছে। আপনার হার্টবিট হয়ে গেছে। রাগ অভিমান সব কিছু নিয়েই তো মানুষ। আজ রাগ হবে কাল ভালবাসায় তার পরিপূর্ণ হয়ে যাবে।

রাসৃষ্টিকর্তা যখন তোমাকে সৃষ্টি করলো , তখন হয়তো তার মনে একটি চিন্তাএসেছিল। হয়তো ভাবছিল উপহার হিসেবে তোমাকে কি দিব। তখন তিনি হয়তো আমাকে সৃষ্টি করেছিল।

যদিওবা কারণে-অকারণে অনেক সময় নিজেদের মধ্যে সমস্যা সৃষ্টি হয় তখন তার মিটিয়ে নেয়া ভালো। কেননা রাগ-অভিমান গোস্সা এগুলো নিজেদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটায়। এই সকল জিনিস সম্পর্কের মধ্যে ফাটল ঘটিয়ে নিজেদের মধ্যেই এক অশান্তির সৃষ্টি করে।

শুধু একটা জিনিস মনে রাখবেন জীবনযুদ্ধে আপনি শুধু আপনার প্রিয় মানুষকে কাছে পাবেন। আর কেউ আপনার পাশে এসে দাঁড়াবে না। কারণ প্রিয় মানুষের কোন স্বার্থ থাকেনা। আর আপনার ভাই-বোন বন্ধু-বান্ধব স্বার্থ ছাড়া কোনদিন আপনার সাথে থাকবে না।

প্রিয় মানুষকে নিয়ে কবিতা

প্রতিটা কবি তার প্রিয় মানুষকে নিয়ে নানা ধরনের কবিতা লিখে গেছেন। আজকে আমি নিজের ভাষায় প্রিয় মানুষকে নিয়ে কিছু কবিতা আপনাদের জন্য উৎসর্গ করব। ভালো না থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালো আছি

ভালো থেকো

অন্য কারো সাথী হয়ে

বেঁচে থেকো

 

পাইনি আর দেখা

নেইনি  আর খোঁজ

তবু সে ভালো থাকুক

এ পৃথিবীতে রোজ

 

আঘাত পেয়েও চুপ থেকেছি

কষ্ট পেয়েও সহ্য করেছি

তবুও আমি তার মুখে হাসি ফুটিয়েছি

প্রিয় মানুষকে নিয়ে ছন্দ

পৃথিবীতে কিছু মানুষ আছে যারা মনের কোণে বসবাস করেন। পিতা-মাতার পড়ে সেই মানুষটি হলো প্রিয় মানুষ। প্রিয় মানুষের স্মৃতি কখনো ভোলা যায়না। প্রিয় মানুষ মৃত্যুর আগ পর্যন্ত প্রিয় থেকে যায়। যদি কখনো নিজেদের মধ্যে দুঃখ নেমে আসে তবে একসাথে থাকার চেষ্টা করুন। দেখবেন পৃথিবীতে ও সেই সাথে আপনার জীবনে সুখ নেমে এসেছে।

ভাঙতে না গড়তে শেখো প্রীয়

সময়টা একদিন তোমারও আসবে গো

 

চোখভর্তি স্বপ্ন আমার

হাতটা আমার খালি

কি করে দেখব প্রিয়

তোমায় নিয়ে স্বপ্ন খানি

প্রিয় মানুষকে নিয়ে স্ট্যাটাস

প্রিয় মানুষকে নিয়ে অনেকেই অনেক রকম স্ট্যাটাস দিয়ে থাকেন। আবার অনেকেই প্রিয় মানুষকে নিয়ে স্ট্যাটাস দেয়ার জন্য ফেসবুকে খোঁজ করে থাকেন। যারা প্রিয় মানুষকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান তারা আজকের পোস্টটি ভাল করে পড়ুন। আশা করি আপনার প্রিয় মানুষটি পুনরায় আপনার প্রেমে পড়ে যাবে।

  • ও প্রিয় মনে রেখো আমায় পড়ন্ত বিকেলের ক্ষণে। ভাঙবো আমি মরবো আমি তোমার ওই বাহুতে। কিভাবে বোঝাবো প্রিয় তোমায় কতটা ভালবাসি। ভালোবাসার জামান সংজ্ঞা হয় না। তেমনি প্রিয় মানুষের প্রতি ভালবাসার কোন বহিঃপ্রকাশ পায় না।
  • তুমি আমাকে ভুলে যাও কোন সমস্যা নেই। যেদিন আমি তোমাকে ভুলে যাব ভেবে নিও এই দুনিয়ায় আর আমি সেদিন নেই।

 

  • আমার বুকে তোমার মাথা রেখে তোমাকে শোনাতে চাই তোমার নাম।
  • জানিনা কেন তোমাকে এত ভালোবাসি। কেন জানিনা তোমার সাথে কথা না বলে এক মুহূর্ত থাকতে পারিনা। সব সময় আমি তোমাকে আমার আশেপাশে অনুভব করি। হয়তো এটাই ভালোবাসা।
  • তুমি হয়তো জানো না তোমাকে ছাড়া আমার অস্তিত্ব কল্পনা করতে পারিনা। তুমি ছাড়া কিছু ভালো লাগে না। মনে হয় তোমাকে ছাড়া বেশিক্ষণ থাকলে মরে যাব।

প্রিয় মানুষকে নিয়ে কিছু ক্যাপশন

 

আশা ছিল তোমায় নিয়ে

বাধবো সুখের ঘর

স্বপ্নটা আজ বিলীন হলো

ধুলোময় বালুচর

কেঁদে আর দিলাম কই

হেসে না হয় এবার বিদায় লই

আজকের এই পোস্টটি আপনাদের জন্য উৎসর্গ করে দিলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। যদি ভালো লাগে তবে অবশ্যই আপনার প্রিয় মানুষটির সাথে শেয়ার করবে। যাতে সে আপনার কষ্টে ভরা অনুভূতি গুলো বুঝতে পারে।

Hosting Partner