সৌদি আরব ভিসা চেক করার নিয়ম

সৌদি আরব ভিসা চেক করার নিয়ম – পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

প্রায় প্রতি বছর সৌদি আরব বাংলাদেশ থেকে শ্রম শক্তি নিয়োগ দিয়ে থাকেন। শ্রম শক্তি নিয়োগ করণা মহামারীর কারণে দীর্ঘদিন বন্ধ ছিল। তবে বর্তমানে আবার তা সচল হয়েছে। এবছর অসংখ্য মানুষ বাংলাদেশ থেকে সৌদি আরব পাড়ি জমিয়েছে। সৌদি আরব যাওয়ার জন্য শ্রমিকদের ভিসা দেওয়া হয় তাদের মধ্যে অনেকেই জানেনা কিভাবে চেক করতে হয়।

ভিসা চেক করার নিয়ম না জানার কারণে অসংখ্য দালাল মানুষকে ঠকিয়ে থাকে। এ সময় তারা তাদের টেকনিক খাটিয়ে ভুলভাল বুঝিয়ে মানুষের কাছ থেকে টাকা নিয়ে থাকে। তবে আধুনিক যুগে সবকিছু অনলাইনের মাধ্যমে হয়ে থাকে। আপনি চাইলে আপনার ভিসা অনলাইন থেকে চেক করে নিতে পারবেন।

যারা অনলাইন থেকে ভিসা চেক করতে চান এবং জানতে চান কিভাবে ভিসা চেক করতে হয়? আজকের পোস্টটি তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভিসা চেক করার সম্পূর্ণ নিয়ম জানার জন্য সম্পূর্ণ আর্টিকেলটি ভাল করে পড়ুন। নিচের অংশে আমি ভিসা চেক করার সহজ নিয়ম দিয়ে দিয়েছি।

সৌদি আরব ভিসা চেক করার নিয়ম

যদি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে চান তাহলে visa.mofa.gov.sa/Enjaz/GetVisaInformation/Person এই লিঙ্কে প্রবেশ করুন।লিংকে প্রবেশ করার পর যদি পেইজটি আরবিতে থাকে তাহলে উপরে ডান পাশে মেনু বাটনে ক্লিক করে সেখানে English অপশনে ক্লিক করুন।

এরপর Find Applicant Data নামক ফ্রম ওপেন হবে সেখানে আপনার Passport Number এর ঘরে আপনার পাসপোর্ট নাম্বারটি লিখুন, Current Nationality তে বাংলাদেশ সিলেক্ট করতে হবে, এরপর Visa Type হিসেবে আপনার ভিসা কোন ধরনের তা সিলেক্ট করতে হবে।

যেমন Work আথবা business, Visa Issuing Authority তে ঢাকা সিলেক্ট করে দিতে হবে, সবশেষে Image Code টি লেখার পর সার্চ অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনি আপনার ভিসার সকল তথ্য পেয়ে যাবেন।

সৌদি আরব কোম্পানি ভিসা

সৌদি আরব ভিসা চেকিং

সৌদি আরব ভিসা চেক করার জন্য আপনাকে প্রথমে জানতে হবে সৌদি আরব ভিসা চেক করার ওয়েবসাইট এর নাম। সৌদি আরব ভিসা চেক করার ওয়েবসাইট টির নাম হল visa.moa.gov.sa. এই ওয়েবসাইটে প্রবেশ করে সৌদি আরব ভিসা চেক করে নিতে হবে। ভিসা চেক করার পূর্বে জানতে হবে কিভাবে ভিসা চেক করে নিতে হয়। উপরে আমি সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম দিয়ে দিয়েছি। সেখান থেকে ভিসা চেক করার নিয়ম দেখে নিন।

অনলাইনে সৌদি ভিসা চেক

অনলাইন থেকে সৌদি আরব ভিসা চেক করা যায় এখন। আর সৌদি ভিসা চেক করার জন্য প্রথমে ভিসা চেক করার অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ভিসা চেক করার অফিশিয়াল ওয়েবসাইট visa.moa.gov.sa. অনলাইনে সৌদি ভিসা চেক করার জন্য প্রথমে অনলাইনে কিভাবে সৌদি ভিসা চেক করতে হয় তা জানতে হবে।

আপনি যদি ভিসা চেক করার নিয়ম না জানেন, তাহলে উপরে আমি ভিসা চেক করার নিয়ম দিয়ে দিয়েছি। সেখান থেকে অনলাইনে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম দেখে নিন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

আপনি অনলাইন থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করে নিতে পারবেন। ভিসা চেক করার জন্য দুইটি পদ্ধতি অবলম্বন করা হয়। একটি ভিসা কোড নাম্বার আর অন্যটি হলো পাসপোর্ট নাম্বার। তার মধ্যে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার সবচেয়ে সহজ। আর পাসপোর্ট নাম্বার দিয়ে আপনি খুব সহজেই ভেজাল ছাড়া ভিসা চেক করে নিতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য প্রথমে ভিসা চেক করার ওয়েবসাইট এ প্রবেশ করুন। অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর অ্যাপ্লিকেশন ডাটা নামক page  ওপেন হবে। সেখান থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে ও nationality দিয়ে ভিসা চেক করে নিন। আরো জানতে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম অংশটি দেখুন।

Read More