সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি ও বেতন বেশি

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি ও বেতন বেশি

সিঙ্গাপুর দক্ষিণ পূর্ব এশিয়ার একটি স্বাধীন রাষ্ট্র। পূর্বে সিঙ্গাপুর মালয়েশিয়ার অধীনে ছিল। তবে বর্তমানে সিঙ্গাপুর একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে বিবেচিত। এই দেশটি স্বাধীন হওয়ার কয়েক বছরের মধ্যেই ব্যাপক উন্নয়ন করেছে। অনেকে সিঙ্গাপুরের উন্নয়ন দেখে সিঙ্গাপুরকে উন্নয়নের রোল মেডেল হিসেবে বিবেচিত করে। কেননা পৃথিবীর আর কোন দেশ এত দ্রুত উন্নয়ন করে দেখাতে পারেনি যা সিঙ্গাপুর পেরেছে।

সিঙ্গাপুর প্রতিবছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। আমাদের দেশ থেকে প্রতিবছর সিঙ্গাপুর অনেক মানুষ পাড়ি জমায়। সিঙ্গাপুর যেতে হলে আপনাকে কিছু নিয়মকানুন মেনে কাজের দক্ষতা দেখিয়ে তারপর সিঙ্গাপুর যেতে হবে। যদি আপনার কাজের দক্ষতা না থাকে তাহলে আপনি কখনো সিঙ্গাপুর যেতে পারবেন না। কেননা সিঙ্গাপুর যেতে হলে স্কেল পাস করতে হয়। আরে পরীক্ষা সিঙ্গাপুর কারিগর দ্বারা নেয়া হয়।

কিছু কিছু কাজ রয়েছে সিঙ্গাপুরে যেগুলোর চাহিদা অনেক। আপনি যদি সেই কাজগুলো করতে পারদর্শিতা দেখাতে পারেন তাহলে আপনি অতি সহজেই সিঙ্গাপুর যেতে পারবেন। আজকের এই পোস্টে আমি সেই চাহিদা সম্পন্ন কাজগুলোর কথা তুলে ধরব। তাই যারা সিঙ্গাপুর যেতে মনস্থির করেছেন এবং জানতে চান সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি ও বেতন বেশি তাহলে সম্পূর্ণ পোস্ট মনোযোগ সহকারে পড়ুন।

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

বেশ কিছু কাজ রয়েছে যেগুলোর চাহিদা সিঙ্গাপুরে রয়েছে। এ সকল কাজের দক্ষতা ভালো থাকলে আপনি খুব সহজেই ভিসা নিয়ে সিঙ্গাপুর যেতে পারবেন এবং আপনার বেতন হবে অনেক বেশি। নিচে আমি যে সকল কাজের চাহিদা বেশি ও বেতন বেশি তা তুলে ধরলাম;

১। প্লাম্বিং।

২। গ্লাস ফিটিং।

৩। ওয়েল্ডিং।

৪। কন্সট্রাকশন।

৫। হোটেল বয়।

৬। অফিস বয়।

৭। সেনেটারী।

৮। ক্লিনার।

৯। মার্কেটিং ম্যানেজার।

১০। ফ্যাক্টরি।

১১। ড্রাইভিং।

১২। ইলেকট্রিশিয়ান।

উপরে দেয়া কাজগুলোর মধ্যে প্লাম্বিং, গ্লাস ফিটিং, কন্সট্রাকশন, ড্রাইভিং ও ইলেকট্রিশিয়ান এই কাজগুলোর চাহিদা সবচেয়ে বেশি। সাধারণত এই সকল কাজের জন্য সিঙ্গাপুর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অসংখ্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। তাই আপনি যদি ভালো বেতনে কাজ পেতে চান সে ক্ষেত্রে আপনাকে উক্ত কাজের দক্ষতা থাকতে হবে। উক্ত কাজগুলোর দক্ষতা থাকলে আপনি খুব সহজেই সিঙ্গাপুর যেতে পারবেন।

সিঙ্গাপুরে কোন কাজের বেতন বেশি

কাজের ভিসার মধ্যে সিঙ্গাপুরে গ্লাস ফিটিং, প্লাম্বিং, কনস্ট্রাকশন, ইলেকট্রিশিয়ান এ সকল কাজের বেতন সবচেয়ে বেশি। এই সকল কাজ করে আপনি সর্বনিম্ন ৭০ হাজার টাকা বেতন পাবেন। যদি আপনার কাজের দক্ষতা ভালো থাকে তাহলে আপনার বেতন হবে ৯০ হাজার টাকার উপরে। ওভারটাইম মিলিয়ে আপনি অনায়াসে ১ লক্ষ্য টাকার উপরে উপার্জন করতে পারবেন।

তাই যারা সিঙ্গাপুর যেতে যাচ্ছেণ তারা উপরোক্ত কাজগুলোর প্রতি পারদর্শিতা অর্জন করুন। যদি আপনার উপর একটা কাজগুলো ভালো জানা থাকে এবং আপনি তাদের নেয়া স্কেলে ভালো স্কোর করতে পারেন তাহলে আপনি খুব সহজেই সিঙ্গাপুর যেতে পারবেন। তাছাড়া আপনার বেতন অনেক বেশি হবে।

এছাড়াও সিঙ্গাপুর ক্লিনার, মার্কেটিং ম্যানেজার, ওয়েব ডেভেলপমেন্ট, সেলস ম্যানেজার, গ্রাফিক্স ডিজাইন এ সকল কাজের চাহিদা রয়েছে। আপনি যদি মার্কেটিং ম্যানেজার, ওয়েব ডেভেলপমেন্ট অথবা গ্রাফিক্স ডিজাইন এই তিনটি কাজ এর যেকোনো একটিতে ভালো পারদর্শিতা দেখাতে পারেন তাহলে আপনার বেতন হবে ১ লক্ষ টাকা এর উপরে। ওভারটাইম মিলে আপনি অনায়াসে ১ লক্ষ ৫০ হাজার টাকা উপার্জন করতে পারবেন।

সিঙ্গাপুরে ওয়েল্ডিং কাজের বেতন কত

সিঙ্গাপুরে ওয়েল্ডিং কাজের বেতন ৬০ হাজার থেকে ৯০ হাজার টাকা। এছাড়াও আপনার দক্ষতার উপর বেতন নির্ভর করবে। যদি আপনার দক্ষতা ভালো থাকে তাহলে আপনার বেতন আরও বেশি হবে। তবে শুরুতে আপনার বেতন পড়বে ৬০ হাজার টাকার মত। তবে যদি আপনার দক্ষতা ভালো থাকে আপনি যদি তাদের দেখাতে পারেন যে আপনার কাজের দক্ষতা বেশি তাহলে তার আপনার বেতন বাড়িয়ে দিবে।

সিঙ্গাপুর কাজের ভিসা

যদি আপনি কাজের ভিসা পেতে চান তাহলে যদি আপনার পরিচিত কেউ সিঙ্গাপুর থাকে তার সাথে যোগাযোগ করুন। অথবা পরিচিত ভালো কোন দালালের সাথে যোগাযোগ করুন। তাহলে তারা আপনাকে সিঙ্গাপুরের কাজের ভিসা দিতে পারবে। যদি আপনি দালালের মাধ্যমে সিঙ্গাপুর কাজের ভিসা পেতে চান তাহলে আপনার খরচ বেশি হবে। আর যদি আপনার পরিচিত কেউ সিঙ্গাপুর থাকে তবে আপনার খরচ কম হবে।

তবে সবচেয়ে ভালো আপনার পরিচিত কেউ যদি সিঙ্গাপুর থাকে তার মাধ্যমে ভিসা বের করা। তবে মনে রাখবেন সিঙ্গাপুর কাজের ভিসা পেতে হলে অবশ্যই আপনাকে দক্ষতা সম্পন্ন শ্রমিক হতে হবে। তারা আপনাকে ভিসা দেওয়ার পূর্বে আপনার পরীক্ষা নিবে। যাকে আমরা সবাই স্কেল হিসেবে জানি। যদি আপনি স্কেলে পাশ করেন তাহলে আপনি কাজের ভিসা পাবেন। আর যদি আপনি স্কেলে পাস না করেন তাহলে আপনি কাজের ভিসা পাবেন না।

Read More