জীবন ও ভালোবাসা নিয়ে সুন্দর কিছু কথা

জীবন ও ভালোবাসা নিয়ে সুন্দর কিছু কথা

জীবন ও ভালোবাসা একটি আরেকটির সাথে পরিপূরক। জীবন আছে তো ভালোবাসা আছে। তবে সে ভালবাসার মধ্যে অন্যতম হলো পিতা-মাতার ভালোবাসা। ভালবাসি এ কথা সবাই বলতে পারে কিন্তু ভালোবেসে সারাজীবন পাশে সবাই থাকতে পারেনা। একমাত্র পিতা-মাতা ভালোবাসি না বলেও সারাজীবন ছায়ার মতো পাশে থাকে। ছোট্ট এই জীবনে আমাদের অনেক বাধা-বিপত্তির সম্মুখীন হতে হয়। জীবন যেহেতু আছে বাধা-বিপত্তির থাকবে।

আজকের এই পোস্টে আমরা জীবন ও ভালোবাসা নিয়ে সুন্দর কিছু কথা আলোচনা করব। এ জীবনে কিছু কিছু কথা আছে যেগুলোর মূল্য দেয়া কখনো সম্ভব না। যে কথাগুলোর বাস্তবতা রয়েছে এবং গভীরতা অনেক। আপনি যদি মহানবী সাঃ এর কথা ভাবেন তাহলে দেখবেন তার কথাগুলো কতটা শ্রুতি মাধুর্য এবং জীবনে তার প্রতিফলন কতটা। আসুন এবার জেনে নেয়া যাক সুন্দর কিছু কথা।

Table of Contents

সুন্দর কিছু কথা

> সৃষ্টিকর্তা তুমি তো আমার কষ্টগুলো আমার থেকে ভালো জানো। সুতরাং আমাকে ক্ষমা করুন ও আমার জন্য যা মঙ্গল  তা দান করুন।

> যদি সুখি হতে চান তাহলে নিজেকে নিয়ে ভাবুন। কেননা নিজের চেয়ে আপন এ পৃথিবীতে আর কেউ নেই। আপনার জীবনে অন্য মানুষগুলো কেবল আপনার ক্ষতি করবে।

> দুঃখ নেওয়ার কোনও মানুষ নেই, কোনও সমাজ নেই। নিজের দুঃখ নিজেকেই নিতে হয়। – সুশান্ত পাল

> কখনো হতাশাগ্রস্ত হবে না। কেননা হতাশা আপনার সফলতার পেছনে বাঁধা হয়ে দাঁড়াবে।

> আমি বিশ্বাস করি, কিছু পেতে চাইলে কিছু দিতে হয়। তাই আমি মাঝে মাঝেই এমন কিছু মানুষকে এমন কিছু দিই, যা পাবার প্রত্যাশাই তার মধ্যে ছিল না।

> তোমার সাথে আমার, আমার সাথে তোমার কোন হেরে যাওয়া নেই, কোন জিতে যাওয়াও নেই।

> সব সময় জিতার মধ্যে আনন্দ নেই। কিছু কিছু সময় হাড়ের মধ্যে যে আনন্দ পাওয়া যায় তা অন্য কোন কিছুতে হওয়া যায়না।

> মাওলা আমার উপর সন্তুষ্ট হয়ে যাও। আমার উপর রাজি হয়ে যাও। মাওলা তোমাকে রাজি করার কোনো ক্ষমতা আমার কাছে নেই তাই আপন-মনে আমাকে ক্ষমা করে, আমার ওপর রাজি হয়ে যাও।

> আমরা যদি চালাক হইতাম তাহলে রব কে চাইতাম। কেননা রব কে পেলে সব কিছু পাওয়া হয়।

ভালোবাসার সুন্দর কিছু কথা

> ভালোবাসার আসলে সেটাই যেটা হলো মনের মানুষের বলা কথাগুলো সব সময় মনের মধ্যে নিয়ে চলা এবং তার অনুপস্থিতিতে, তার দূরত্বেও, তার সাথে কথা না হলেও, অনেক ঝগড়া হলেও,,মনের মানুষের বলা কথাগুলো অক্ষরে অক্ষরে মানার চেষ্টা করা।

> ভালোলাগা আর ভালোবাসার মধ্যে আমরা অনেকেই পার্থক্য করতে পারি না, পার্থক্য বুঝি না,,অবশ্য বুঝবো কিভাবে? আমরা তো নিজেদের ভুলগুলো নিজেরা ধরতে পারি না। একদিন বুঝবেন আপনি কোনটির মধ্যে আছেন ভালোবাসা নাকি ভালো লাগা।

> প্রিয় মানুষটি অনুপস্থিত আছে তাতে কি,,দূরে আছে তাতে কি,,ঝগড়া হয়েছে তাতে কি,,,তার কথাগুলো মনের মধ্যে নিয়ে সেই অনুযায়ী চলাটাই হলো মুল ভালোবাসা।

>সময়ের স্রতে যদি ভেসে যাই দূরে, বন্ধু তুমি কোনদিন ভুলিও না মোরে, বাস্তবতার কারনে যদি হয়ে যাই পর, কখনো ভাবিও না বন্ধু আমায় স্বার্থপর।

> শোনো কাজল চোখের মেয়ে, আমার দিবস কাটে, বিবশ হয়ে, তোমার চোখে চেয়ে।

> যখন তোমার কোনও বন্ধু তোমাকে ফোন করে, তখন তাকে বলতে দিয়ো। সে যা-ই বলুক, কষ্ট করে হলেও তাকে তখন সময় দিয়ো। সে তার সমস্যার সমাধান চায় না, সে তোমাকে কথাগুলি বলতে চায়, তোমার কাছ থেকে দুটো দয়ার্দ্র কথা শুনতে চায়। এত মানুষ ফেলে তোমাকেই সে বেছে নিয়েছে, কেননা সে তোমার উপর আস্থা রাখে।

> ভালবাসা হলো নীল প্রজাপতী। যদি শক্ত করে ধরো মরে যাবে। যদি হালকা করে ধরো উড়ে যাবে। আর যদি আদর করে ধরো,তবে কাছে রবে।

জীবন নিয়ে সুন্দর কিছু কথা

> ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালোবেসে ফেলে তারা তা নিজেও জানেনা মেয়েরা সত্যিকার ভালোবাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে তারা তা নিজেও জানেনা ~ সমরেশ মজুমদার

> জীবনের প্রতিটা পদক্ষেপ তোমার জন্য শেখার। কেননা প্রতিটা পদক্ষেপে তুমি বাধার সম্মুখীন হবে এবং প্রতিটা পদক্ষেপ তোমাকে নতুন কিছু শেখাবে।

> জীবন এক অদ্ভুত নিয়মে বাধা। জীবন রাস্তায় একা একা পথ চলা খুব একটা কঠিন কাজ না। তবে খানিকটা পথ কারো হাত ধরে চলে সেখান থেকে একা একা ফিরে আসা খুব কঠিন।

> জীবন তোমাকে বারবার সুযোগ দেবে না। তাই জীবনে যে সুযোগ পাও সেগুলো কাজে লাগানোর চেষ্টা করো। যত কষ্টই হোক সফলতা অর্জনের দ্বারপ্রান্তে না পৌঁছিয়ে হার মানবে না।

> জীবন একটাই। তাই ছোট্ট এই জীবনটাকে ভালবাসতে শিখুন। কেননা কখন যে আমরা দূর প্রান্তে হারিয়ে যাব তা জানি না।

অসম্ভব সুন্দর কিছু কথা

> যার কাছে হেরে যেতে ভালো লাগে না, তার জন্য, মানুষের মনে আর যা-ই থাক, ভালোবাসা অন্তত থাকে না।

> ভালোবাসা মানে কষ্টের সিঁড়ি বেয়ে উপরে ওঠা,
ভালোবাসা মানে গভীর সাগরের অচিন স্রোতে ভাসা,
ভালোবাসা মানে তোমাকে নিয়ে মিছে স্বপ্ন দেখা
> প্রথম ভালোলাগা হয় তারপর বহুদিন ধরে একটু একটু করে ভালো দিকগুলো আকর্ষণ করে এবং পরে তা ভালোবাসায় পরিনত হয়, তার প্রতি মায়া হয় এবং সবকিছু মিলিয়ে ভালোবাসা।
> সবসময়ই জিততে হয় না।
কখনও কখনও নিজেকে ভালো রাখার প্রয়োজনে
হারতে হয়।