মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ও বয়স কত লাগে

বর্তমানে প্রবাসীদের জন্য মালয়েশিয়া প্রথম পছন্দ। প্রায় সকল প্রবাসী মালয়েশিয়া যাওয়ার জন্য মুখিয়ে থাকে। মালয়েশিয়া যাওয়ার জন্য মুখিয়ে থাকার কারণ হচ্ছে মালয়েশিয়ার সুযোগ-সুবিধা ও বেতন স্কেল। কেননা প্রতিটা প্রবাসে যায় থাকা-খাওয়া যাতে আরাম-আয়েশের হয় এবং বেতনের পরিমাণ যাতে বেশি থাকে। আর মালয়েশিয়া এ সকল সুযোগ সুবিধা সকল প্রবাসীদের দিয়ে থাকে।

যার জন্য সকল মানুষ মালয়েশিয়া যাওয়ার জন্য উৎপল হয়ে ওঠে। আজকের এই পোস্টে আমরা আলোচনা করব মালয়েশিয়া যেতে কত টাকা লাগে। মালয়েশিয়া যেতে তেমন একটা টাকা লাগেনা। তবে দালালরা টাকার পরিমাণ বেশি থাকে। দালাল ধরে মালয়েশিয়া গেলে টাকার পরিমান বেশী লাগবে। সরকারি ভাবে গেলে খরচ কম হবে।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া সরকার মালয়েশিয়া যাওয়ার জন্য টাকার পরিমাণ নির্ধারণ করে দিয়েছে। আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার কোম্পানি ভিসা খরচ পড়বে 78 হাজার 990 টাকা অর্থাৎ 79000 টাকা। আপনি যদি সরকারিভাবে যেতে চান তাহলে 79000 টাকার মধ্যেই হয়ে যাবে।

তবে বাংলাদেশ প্রবাসী এম্বাসি দালালদের দ্বারা পরিচালিত হয়ে থাকে। যেহেতু বাংলাদেশে দুর্নীতি প্রবণ দেশ এখানে দুর্নীতির পরিমাণ একটু বেশি হয়ে থাকে। সরকারের সকল দুর্নীতিতে মনোযোগ দেয় না। তারা শুধু তাদের আখের গোছাতে ব্যস্ত থাকে। আপনি যদি দালালের মাধ্যমে 1 লক্ষ 60 হাজার থেকে 2 লক্ষ টাকা।

তবে আপনার যদি কোন পরিচিত লোক মালয়েশিয়া থাকে তবে তার মাধ্যমে ভিসা পাঠালে আপনার খরচ কম পড়বে। তাই আপনি যদি মালয়েশিয়ায় যেতে চান তবে মালয়েশিয়া রয়েছে এমন কোন লোকের সাথে আলাপ করে তার দ্বারা ভিসা নিয়ে নিবেন। দেখবেন আপনার খরচ কম হয়েছে।

মালয়েশিয়া যেতে কত বয়স লাগে

আপনি যদি মালয়েশিয়ায় যেতে চান তাহলে আপনার বয়স 21 বছর অথবা এর উপরে হতে হবে। আর আপনি মালয়েশিয়া 45 বছর বয়স পর্যন্ত কাজ করতে পারবেন। পূর্বে 40 বছর পর্যন্ত কাজ করা যেত। তবে এখন তা আরো 5 বছর বাড়িয়ে 45 বছর করা হয়েছে। আপনার বয়স 45 বছর হওয়ার পূর্ব পর্যন্ত কাজ করতে পারবেন।

অন্যান্য দেশে যেতে বয়স লাগে 18 বছর অথবা এর উপরে। তবে মালয়েশিয়ার ক্ষেত্রে বয়সের পরিমাণ একটু ভিন্ন করা হয়েছে। মালয়েশিয়া বয়সের পরিমাণ ধরা হয়েছে 21 অথবা এর উপরে। তবে আমার কাছে মনে হয় একুশ বছর বিদেশ যাওয়ার জন্য পারফেক্ট সময়।

শেষ কথা

দালালের মাধ্যমে বিদেশ যাওয়ার পূর্বে অবশ্যই আপনার প্রতি নজর রাখবেন। ভালো করে দেখে নিবেন আপনাকে কোন কাজের জন্য বিদেশ নেওয়া হচ্ছে। কেননা মালয়েশিয়া কোম্পানি ভিসা ইন সবচেয়ে বেশি পরিমাণ বেতন থাকে। এর জন্য ভিসার তথ্য প্রতি নজর দিবেন। আমাদের পোস্ট যদি ভাললাগে তাহলে সবার সাথে শেয়ার করবেন।

Read More

ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকিট চেক, ভাড়া ও ফ্লাইট সিডিউল 

সৌদি আরব ভিসা চেক করার নিয়ম – পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

Hosting Partner