কম খরচে মালদ্বীপ ভ্রমণ - মালদ্বীপ হানিমুন প্যাকেজ

কম খরচে মালদ্বীপ ভ্রমণ – মালদ্বীপ হানিমুন প্যাকেজ

মালদ্বীপ অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। আর আমরা সবাই সৌন্দর্য প্রেমী। প্রাকৃতিক সৌন্দর্য্যকে আমরা সবাই ভালবাসি। আর সেই প্রাকৃতিক সৌন্দর্যের আধার হচ্ছে মালদ্বীপ। তাইতো প্রতিবছর হাজার হাজার সেলিব্রিটি মালদ্বীপ ভ্রমণে যায়। মালদ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য এতটাই অসাধারণ আপনি না দেখলে বুঝবেন না। প্রাকৃতিক সৌন্দর্যের সকল প্রকার উপাদান যেন মালদ্বীপে রয়েছে।

আর প্রায় সবাই ভ্রমণপ্রিয়। যার ফলে ভ্রমণ করতে সবাই ভালবাসে। প্রতিটা মানুষের কাছে মালদ্বীপ ভ্রমণ দিনদিন অপরিহার্য হয়ে পড়েছে। কেননা মালদ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য মানুষকে আকর্ষণ করেন সেখানে যাওয়ার জন্য। তাই প্রতিবছর লক্ষ লক্ষ মানুষ মালদ্বীপ ভ্রমণে যাব হানিমুন এ যায়। আজকের এই পোস্টে আমরা মালদ্বীপ ভ্রমণ খরচ ও হানিমুন প্যাকেজ নিয়ে আলোচনা করব।

Table of Contents

মালদ্বীপ ভ্রমণ খরচ

মালদ্বীপ ভ্রমণের ক্ষেত্রে আপনার নির্দিষ্ট পরিমাণ কত খরচ হবে তা বলা যাবে না। আপনার কত খরচ হবে সেটা আপনার উপর নির্ভর করবে। আপনি যদি বেশি জায়গা ভ্রমন করেন অথবা বিলাসিতা করেন তাহলে আপনার খরচ বেশি পড়বে। আপনি যদি খাবার-দাবারের ক্ষেত্রে বেশি টাকা ব্যয় করেন সেক্ষেত্রে আপনার ব্যয়ের পরিমাণ বেশি হবে।

আপনি যদি মালদ্বীপে দুই দিন থাকতে চান তাহলে আপনার বিমান ভাড়া সহ খরচ হবে 1 লক্ষ থেকে এক লক্ষ বিশ হাজার টাকা এর মত। এই টাকার পরিমাণটা ধরা হয়েছে বিলাসিতার হিসাব অনুসারে। আপনি যদি বিলাসিতা করেন তাহলে আপনার দুইদিনে এই পরিমান খরচ হবে।

প্রকৃতপক্ষে ভ্রমণ খরচ টা যার যার চাহিদার উপর নির্ভর করে। ধরেন আপনি কোথাও বেড়াতে যাবেন। আপনার 1000 টাকা বাজেট। এখন আপনার খরচটা 1000 টাকা হতে পারে আবার এর চেয়ে কম হতে পারে অথবা বেশি হতে পারে। এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার উপর। আপনার চাহিদা অনুযায়ী খরচ কমবে অথবা বাড়বে।

মালদ্বীপ হানিমুন প্যাকেজ

মালদ্বীপে হানিমুনে যাওয়ার প্রতিটা মানুষের কাছে স্বপ্নের মতন। প্রতিটি সেলিব্রিটি হানিমুনে যাওয়ার জন্য প্রথম পছন্দ মালদ্বীপ। কেননা মালদ্বীপের পরিবেশ থেকে শুরু করে সবকিছুই অসাধারণ। তাছাড়া এখানকার খাবার ব্যবস্থা ও থাকা-খাওয়ার ব্যবস্থা অসাধারণ। আপনি যদি মালদ্বীপ হানিমুন প্যাকেজ এ যেতে চান তাহলে ট্রাভেল এজেন্সির সাথে আলাপ করে যাওয়া ভালো।

মালদ্বীপ হানিমুন করার জন্য আপনি Amazing Tours Bangladesh ট্রাভেল এজেন্সির সাথে আলোচনা করে নিতে পারেন। এই ট্রাভেল এজেন্সির সুযোগ-সুবিধা অনেক ভালো মানের। এছাড়াও আরও অনেক ট্রাভেল এজেন্সি রয়েছে। আপনি চাইলে তাদের সাথে আলাপ-আলোচনা করে নিতে পারেন।

মালদ্বীপ স্পেশাল হানিমুন প্যাকেজ
প্যাকেজ ০১: – মালদ্বীপ ২ রাত / ৩ দিন —–  প্রতিজন  90,500 টাকা
প্যাকেজ ০২: – মালদ্বীপ ৩ রাত / ৪ দিন ——  প্রতিজন  100000 টাকা
রিসোর্ট রাত্রিযাপন, তিন বেলা খাবার, এয়ার র্পোট ট্রান্সফার এবং বিমান টিকেট সকল খরচ।

তবে ট্রাভেল এজেন্সির মাধ্যমে মালদ্বীপ হানিমুন প্যাকেজ এ গেলে আপনার সুবিধা হবে। এক্ষেত্রে আপনার খরচ কমে যাবে। কেননা সমস্ত খরচ তাদের পক্ষ থেকে হবে।

মালদ্বীপ হোটেল ভাড়া

মালদ্বীপ হোটেল ভাড়া আপনার উপর নির্ভর করবে। আপনি যদি ভাল একটা হোটেলে থাকতে চান তাহলে আপনার খরচ বেশি হবে। আর আপনি যদি নিম্নমানের হোটেলে থাকেন তাহলে আপনার খরচ কম হবে। আপনি মোটামুটি ভালো মানের একটা হোটেলে থাকতে চাইলে আপনার 11000 থেকে 16000 টাকা খরচ হবে প্রতিদিন।

আর আপনি যদি নিম্নমানের হোটেলে থাকেন তাহলে আপনার খরচ হবে 5 থেকে 6 হাজার টাকা প্রতিনিয়ত। মালদ্বীপ হোটেল ভাড়া সাধারণত দিন হিসেবে নির্ধারণ করা হয়। কেননা এখানে এসে কেউ সারা জীবন থাকবে না। জাস্ট কিছুদিনের জন্য সবাই বেড়াতে আসে।

মালদ্বীপ ট্যুর প্যাকেজ

মালদ্বীপ ভ্রমণে যাওয়ার পূর্বে আপনাকে নির্ধারণ করে নিতে হবে আপনি কতদিন থাকবেন। কেননা আপনার খরচ নির্ভর করবে আপনি কতদিন থাকবেন তার উপর। তাছাড়া আপনি যদি একটু বিলাসিতা করেন তাহলে আপনার খরচ বেশি পড়বে। আপনি যদি মালদ্বীপে বিলাসিতা করে থাকেন তাহলে আপনার হোটেল ভাড়া পড়বে 15 থেকে 20 হাজার টাকার মত প্রতিদিন।

সেক্ষেত্রে আপনাকে হোটেলে দুই বেলা খাবার দেয়া হবে। আর আপনি যদি না করেন তাহলে আপনার খরচ কমে যাবে। সে ক্ষেত্রে আপনি প্রতিদিন 7 থেকে 8 হাজার টাকায় পাড়ি দিতে পারবেন। আমি যে হিসাব আপনাকে দিলাম তা একজন ব্যক্তির জন্য কার্যকর হবে।

কিভাবে কম খরচে মালদ্বীপ ঘুরে আসা যায়

আপনি যদি কম খরচে মালদ্বীপ ঘুরে আসতে চান তাহলে সেক্ষেত্রে আপনাকে ট্রাভেল এজেন্সির সাথে আলোচনা করতে হবে। কেননা একমাত্র ট্রাভেল এজেন্সি কম খরচে আপনাকে মালদ্বীপ ঘুরিয়ে আনতে পারবে। তাছাড়া আপনি মালদ্বীপ ঘুরে আসতে গেলে আপনার খরচের পরিমাণ বেশি হবে। কেননা ট্রাভেল এজেন্সির অনেক পরিচিত থাকে।

পরিচয় থাকার কারণে তাদের খরচের পরিমাণ অনেক কম হয়। আর তাছাড়া তাদের বিমান এয়ারলাইন্স এর সাথে সম্পর্ক ভালো। যার কারণে এক্ষেত্রে বিমান ভাড়া তাদের অনেক কম পড়ে। আবার অনেক ট্রাভেল এজেন্সির নিজস্ব বিমান রয়েছে। যার ফলে আপনি খুব কম খরচে মালদ্বীপ ঘুরে আসতে পারবেন।

Read More

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ও বয়স কত লাগে

আমি তোমাকে অনেক ভালোবাসি sms – ভালোবাসার শেষ চিঠি,কবিতা ও ছন্দ

মেয়েদের কষ্টের কিছু কথা,স্ট্যাটাস,কবিতা,উক্তি ও ছন্দ