চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ভাড়া ও সময়সূচী

চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ভাড়া ও সময়সূচী

প্রতিনিয়ত চট্টগ্রাম থেকে কক্সবাজার ভ্রমণের উদ্দেশ্যে মানুষ পাড়ি জমায়। এই ভ্রমণের জন্য তারা বাস, ট্রেন বা বিমান ব্যবহার করে থাকে। তবে যেহেতু বেশিরভাগ মানুষ মিডিল ক্লাস তাই তারা বাসে করে চট্টগ্রাম থেকে কক্সবাজার যায়। আবার অনেক ভিআইপি মানুষ রয়েছে যারা বিমানে করে কক্সবাজার গিয়ে থাকে। তবে আপনি কিশে করে ভ্রমণ করবেন তা নির্ভর করবে আপনার ব্যক্তিত্বের উপর। তবে যারা চট্টগ্রাম থেকে কক্সবাজার বাসে ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছেন তাদের জন্য আজকের পোস্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে।

তবে বর্তমানে বাসের ভাড়া বৃদ্ধি করার ফলে অনেকেই চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ভাড়া সম্পর্কে অবগত নয়। তাই তারা গুগলে চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ভাড়া জানতে চাই। চট্টগ্রাম থেকে কক্সবাজার এসি ও নন এসি দুটি বাসই চলাচল করে। আপনি যদি এসি বাসে চলাচল করেন সেক্ষেত্রে আপনার খরচের পরিমাণ বেশি হবে। আর যদি আপনি নন এসি বাসে চলাচল করেন সে ক্ষেত্রে আপনার খরচের পরিমাণ কম হবে। চলুন নিচে থেকে জেনে নেই এসি ও নন এসি বাসের ভাড়া তালিকা ও সময়সূচী।

Table of Contents

চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস সময়সূচী

চট্টগ্রাম থেকে কক্সবাজার ১৫০ কিলোমিটার। এই ১৫০ কিলোমিটার যেতে সময় লাগে চার ঘণ্টার মতো। তবে জ্যামে পড়লে সময় কিছুটা বেশি লাগে। তবে বেশিরভাগ ক্ষেত্রে সময় নির্ভর করে ড্রাইভার এর উপর। প্রতিদিন চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে বাস রওনা হয়। প্রতিদিন সকাল ৭ টা ১৫ মিনিটে চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ছাড়ে। এভাবে প্রতি ৩০ মিনিট অন্তর তারা কক্সবাজারের উদ্দেশ্যে একটি একটি করে বাস ছাড়ে।

আবার কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে একই সময়ে বাস ছাড়ে। এভাবে রাত ১০ টা পর্যন্ত বাস চলাচল করতে থাকে। রাত দশটার পর বাস চলাচল বন্ধ হয়। তাই আপনি যদি চট্টগ্রাম থেকে কক্সবাজার বাসে করে ভ্রমণ করতে চান সেক্ষেত্রে আপনি সকাল ৭ টার পর থেকে রাত ১০ টা পর্যন্ত যেকোনো সময় বাতে করে চট্টগ্রাম থেকে কক্সবাজার যেতে পারবেন।

চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ভাড়া

প্রতিদিন চট্টগ্রাম থেকে কক্সবাজার এসি ও নন এসি বাস চলাচল করে থাকে। এখানে এসি বাসের ভাড়া বেশি থাকে। আর নন এসি বাসের ভাড়া তুলনামূলকভাবে কম থাকে। যারা আরাম করে চট্টগ্রাম থেকে কক্সবাজার যেতে চান তাদের জন্য সবচেয়ে ভালো হবে এসি বাস। আর আমরা যারা মিডিল ক্লাস রয়েছি তাদের জন্য নন এসি বাস উত্তম। কেননা এ ক্ষেত্রে বাস ভাড়া প্রায় অর্ধেক কম হয়ে থাকে।

আর মিডিল ক্লাস পরিবারের জন্য ৫০০ টাকা বেশি বাস ভাড়া দেয়া অনেক কঠিন হয়ে যায়। কেননা তাদেরকে অনেক হিসাব করে চলতে হয়। এর জন্য বেশিরভাগ মানুষ নন এসি বাসে করে চট্টগ্রাম থেকে কক্সবাজার যায়। চলুন এবার নিচে থেকে জেনে নেই চট্টগ্রাম থেকে কক্সবাজার এসি ও নন এসি বাসের ভাড়া তালিকা।

চট্টগ্রাম টু কক্সবাজার এসি বাস ভাড়া

সেন্ট মার্টিন ট্রাভেলস ⇒ ৫০০ টাকা।

সেন্ট মার্টিন পরিবহন ⇒ ৬০০ টাকা।

দেশ ট্রাভেলস ⇒ ৮০০ টাকা।

পূরবী পরিবহন ⇒ ৪০০ টাকা।

স্টার লাইন ⇒ ৩৫০ টাকা।

স্বাধীন ট্রাভেলস ⇒ ৩৫০ টাকা।

সাউদিয়া পরিবহন ⇒ ৩৫০ টাকা।

রিলাক্স ট্রান্সপোর্ট ⇒ ৭৫০ টাকা।

সোহাগ পরিবহন এক্সক্লারসিভ ⇒ ৮০০ টাকা।

সোহাগ পরিবহন রেগুলার ⇒ ৭০০ টাকা।

চট্টগ্রাম টু কক্সবাজার নন এসি বাস ভাড়া

শ্যামলী পরিবহন ( এন আর ) ⇒ ২৫০ টাকা।

শ্যামলী পরিবহন ( এসপি ) ⇒ ২৫০ টাকা।

সেন্টমার্টিন পরিবহন ⇒ ২৫০ টাকা।

পূরবী পরিবহন ⇒ ২৫০ টাকা।

দেশ ট্রাভেলস ⇒ ২৫০ টাকা।

রিল্যাক্স ট্রান্সপোর্ট ⇒ ২৫০ টাকা।

সাউদিয়া কোচ সার্ভিস ⇒ ২৫০ টাকা।

স্টার লাইন ⇒ ২৫০ টাকা।

ঈগল পরিবহন ⇒ ২৫০ টাকা।

Read More