ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া

বিশ্বব্যাপী ট্রেন যাতায়াত হচ্ছে নিরাপদ ও আরামদায়ক। আর বাংলাদেশ ট্রেন যাতায়াত অন্যতম নিরাপদ যাত্রার নাম। তাছাড়া ট্রেনে যাতায়াত করলে আপনি সঠিক সময়ে আপনার গন্তব্য স্থানে পৌঁছাতে পারবেন। কেননা ট্রেন যাতায়াতের কোনো যানজটে পড়তে হয় না। বাংলাদেশের সবচেয়ে ভোগান্তির নাম হচ্ছে বাস। বাসে যাতায়াত করা অত্যন্ত কঠিন ও সময় সাপেক্ষ। কেননা এখানে যানজটের সমস্যা রয়েছে।

তাই বেশিরভাগ মানুষ ভ্রমণের জন্য ট্রেন বেছে নেয়। আজকের এই পোস্টে আমি ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া নিয়ে আলোচনা করব। নিতে আমি অত্যন্ত সুন্দরভাবে ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা দিয়ে দিয়েছি। ব্যাসের তুলনায় ট্রেনের ভাড়া অনেক কম। আবার অন্যদিকে ট্রেনে কোন প্রকার ঝামেলা ছাড়া সঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো যায়। চলুন এবার মুল টপিকে আসা যাক।

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী

ঢাকা টু যশোর 2 টা ট্রেন চলাচল করে। কি হলো সুন্দরবন এক্সপ্রেস আর অন্যটি চিত্রা এক্সপ্রেস। যারা ঢাকা টু যশোর চলাচল করে থাকেন তাদের জন্য ট্রেনের সময়সূচী জানা অত্যাবশ্যক। কেননা বেশিরভাগ middle-class মানুষ ট্রেন যাতায়াত করে থাকে। ট্রেন যাতায়াত যেমন নিরাপদ ঠিক তেমনি সময় বাঁচিয়ে থাকে। ঢাকা থেকে যশোর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি বুধবার যাত্রা বিরতি থাকে।

চিত্রা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের সোমবার বন্ধ থাকে। প্রতিটি ট্রেন চলাচল কারী ব্যাক্তির জন্য ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন মনে রাখা জরুরী। তা না হলে অনেক সময় বিপদের সম্মুখীন হতে হবে। চলুন এবার নিচে থেকে আরো কিছু বিস্তারিত জানাবেন।

সুন্দরবন এক্সপ্রেস (৭২৬): ট্রেন ছাড়ার সময় 8 টা 15 মিনিট ও পৌছানোর সময় 4 টা 20 । সাপ্তাহিক ছুটির দিন বুধবার।

চিত্রা এক্সপ্রেস (৭৬৪): ট্রেন ছাড়ার সময় 7  টা 00 মিনিট ও পৌছানোর সময় 2 টা 20 । সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

ঢাকা টু যশোর ট্রেনের ভাড়া

অনেকেই ঢাকা টু যশোর ট্রেনের ভাড়া সম্পর্কে জানতে চাই। কেননা সকলেই তাদের সামর্থ্য অনুযায়ী ট্রেনে ভ্রমণ করতে চায়। আমরা সকলেই জানি আসন অনুসারে ট্রেনের টিকিট মূল্য পার্থক্য হয়ে থাকে। আপনি যদি এসি রুমে যান তাহলে আপনার ভাড়া বেশি পড়বে। আপনি যদি নন এসি রুমে যান তাহলে আপনার ভাড়া কম পড়বে। আর আপনি যদি দাঁড়িয়ে যান সেক্ষেত্রে আপনার ভাড়া আরো কম পড়বে। নিচে টিকিটের মূল্য দেখে নিন।

শোভন  —–  ৩৮০ টাকা

শোভন চেয়ার —–  ৪৫৫ টাকা

প্রথম আসন —– ৬১০ টাকা

স্নিগ্ধা —–  ৭৬০ টাকা

এসি —–  ৯১০ টাকা

এসি বার্থ —–  ১৩৬৫ টাকা

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া

যারা ঢাকা থেকে যশোর ট্রেন চলাচল করে তাদের জন্য ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া খুবই গুরুত্বপূর্ণ। কেননা তাদের সাপ্তাহিক ছুটির দিনগুলো সম্পর্কে অবগত থাকতে হয়। কারণ আমরা যদি ট্রেনের সময়সূচী না জানি তাহলে অনেক সময় দেখা যায় সাপ্তাহিক ছুটির দিনে আমরা রেল স্টেশনে দাঁড়িয়ে রয়েছি টেনের জন্য। যা নিতান্তই বোকামি ছাড়া আর কিছুই না। তাই নিজ নিজ দায়িত্বে ট্রেনের সময়সূচী সম্পর্কে জানা প্রয়োজন।

উপরে আমি ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছি। তাছাড়া আমি এর আসন বিন্যাস আলাদা করে প্রত্যেক আসন বিন্যাস এর কত করে আপনার খরচ পড়বে তা দিয়ে দিয়েছি। তাই ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া সম্পর্কে জানতে উপরের অংশ দেখে নিন।

Read More

রোমানিয়া ভিসার দাম কত – রোমানিয়া বেতন কেমন

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন করার নিয়ম – OB36 সার্ভার

বিদেশ থেকে ভোটার হওয়ার নিয়ম

অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম ও লিংক

কম খরচে মালদ্বীপ ভ্রমণ – মালদ্বীপ হানিমুন প্যাকেজ

Hosting Partner