খুলনা থেকে কক্সবাজার বাসের টিকিটের মূল্য ও সময়সূচী

বাংলাদেশের বিভাগীয় শহর গুলোর মধ্যে খুলনা অন্যতম। খুলনায় রয়েছে মংলা বন্দর। মংলা বন্দরের জন্য খুলনা সবচেয়ে বেশি পরিচিতি লাভ করেছে। বাংলাদেশের বিখ্যাত নদী গুলোর মধ্যে অন্যতম কপোতাক্ষ নদ, ভৈরবী নদী, মধুমতি নদী এ সকল নদীগুলো খুলনায় অবস্থিত। খুলনা থেকে প্রতিবছর হাজার হাজার দর্শনার্থী কক্সবাজার যায় বেড়াতে। কক্সবাজার বেড়ানোর জন্য তারা বেছে নেয় বাস অথবা ট্রেন। আমাদের দেশের বেশিরভাগ মানুষ বাসে করে কক্সবাজার যায়।

কেননা বিভাগীয় শহরগুলো থেকে সরাসরি বাস কক্সবাজার গিয়ে থাকে। এর ফলে কোন প্রকার ঝামেলার সম্মুখীন হতে হয় না। তবে আপনি যদি ট্রেনে করে যান তাহলে আপনাকে স্টেশন থেকে স্টেশন থামতে হবে এবং অন্য ট্রেনে করে যাতায়াত করতে হবে। যা অনেক কষ্টসাধ্য। যার কারণে বেশিরভাগ মানুষের প্রথম পছন্দ বাস। আমাদের আজকের পোস্টের বিষয় খুলনা থেকে কক্সবাজার বাসের টিকিট মূল্য ও সময়সূচী নিয়ে। চলুন বিস্তারিত জানা যাক।

খুলনা থেকে কক্সবাজার বাসের টিকিট মূল্য

খুলনা থেকে কক্সবাজার এসি ও নন এসি দুই ধরনের বাস চলাচল করে থাকে। তবে বেশিরভাগ মানুষ নন এসি বাসে করে খুলনা থেকে কক্সবাজার গিয়ে থাকে। আবার অনেকে এসি বাসে করে কক্সবাজার যায়। তবে নন এসি বাসের তুলনায় এসি বাসের ভাড়া অনেক বেশি হয়ে থাকে। আমাদের দেশের মিডিল ক্লাস মানুষ তাই নন এসি বাসে করে খুলনা থেকে কক্সবাজার যায়।

তবে ধৈনিক শ্রেণীর মানুষ এসি বাসে করে যায়। আজকের এই পোস্টে আমরা এসি বাস ও নন এসি বাস এর টিকেট মূল্য তুলে ধরব। খুলনা থেকে কক্সবাজার নন এসি বাস এর টিকিট মূল্য ১৩৫০ টাকা। আর খুলনা থেকে কক্সবাজার এসি বাসের টিকিট মূল্য ২০০০ টাকা। তাই আপনি যদি খরচ কম করতে চান তাহলে নন এসি বাসে করে যাতায়াত করতে পারেন। তবে এসি বাসে যাতায়াত সবচেয়ে আরামদায়ক।

খুলনা টু কক্সবাজার বাস ভাড়া

খুলনা টু কক্সবাজার রুটে এসি ও নন এসি উভয় বাস যাতায়াত করে থাকে। তবে এই রুটে এসি বাসের টিকিট মূল্য সবচেয়ে বেশি। আপনি যদি এসি বাসে করে খুলনা টু কক্সবাজার যেতে চান তাহলে আপনার টিকেট মূল্য হবে ২০০০ টাকা। আর যদি আপনি নন এসি বাসি করে যান তাহলে আপনার খরচ হবে মাত্র ১৩৫০ টাকা। তাই এখানে আপনার মতামতের উপর নির্ভর করবে আপনি কোন বাসে করে কক্সবাজার যাবেন।

খুলনা টু কক্সবাজার এসি বাস ভাড়া

খুলনা টু কক্সবাজার ১ টি এসি বাস চলাচল করে থাকে। এসি বাসের নাম ইম্পেরিয়াল এক্সপ্রেস। ইম্পেরিয়াল এক্সপ্রেস এর টিকিট মূল্য ২০০০ টাকা। তাই আপনারা যদি এই বাসে করে কক্সবাজার যেতে চান তাহলে আপনার বাস ভাড়া হবে ২০০০ টাকা। তবে এই ভাড়া নির্দিষ্ট সময়ের জন্য। সময়সাপেক্ষে কমবেশি হতে পারে।

খুলনা টু কক্সবাজার নন এসি বাস ভাড়া

খুলনা টু কক্সবাজার যে নন এসি বাস চলাচল করে থাকে তার নাম ঈগল পরিবহন। ঈগল পরিবহন এর টিকিট মূল্য ১৩৫০ টাকা। তবে সময় সাপেক্ষে কিছুটা কম বেশি হতে পারে।

খুলনা টু কক্সবাজার বাসের সময়সূচী

খুলনা টু কক্সবাজার যে সকল বাস চলাচল করে থাকে নিচে তার সময়সূচি দেয়া হলো। খুলনা টু কক্সবাজার এসি ও নন এসি  বাস চলাচল করে থাকে। নিচে থেকে দেখে নিন এদের সময়সূচী।

ঈগল পরিবহন – ৫ঃ৩০ PM

ইম্পেরিয়াল এক্সপ্রেস – ৫ঃ৩০ PM

Read More

Hosting Partner