কুয়েত ভিসা চেক করার নিয়ম

কুয়েত ভিসা চেক করার নিয়ম

অনলাইনে যারা কুয়েত ভিসা চেক করতে চাচ্ছেন আজকের পর থেকে তারা খুব সহজেই কুয়েত ভিসা ঘরে বসে চেক করে নিতে পারবেন। এর জন্য প্রয়োজন ইন্টারনেট অথবা ওয়াইফাই সম্পন্ন একটি স্মার্টফোন অথবা ল্যাপটপ। আপনার যদি স্মার্টফোন থাকে তাহলে আপনি আপনার ব্যবহৃত স্মার্টফোন দিয়ে ঘরে বসে কুয়েত ভিসা চেক করে নিতে পারবেন। আপনি চাইলে নিজেও ভিসা চেক করতে পারবেন অথবা অন্যকে দিয়ে চেক করে নিতে পারবেন।

বর্তমানে কুয়েত এর মুদ্রার দাম সবচেয়ে বেশি। দিন দিন কুয়েত তাদের আধুনিকতা দেখাচ্ছে সারা বিশ্বকে। অসংখ্য শিল্প-কারখানার দেশ হয় প্রতিবছর বিভিন্ন দেশ থেকে কুয়েত শ্রমশক্তির নিয়োগ দিয়ে থাকেন। বাংলাদেশ থেকে যারা কুয়েত যাচ্ছেন এবং যারা তাদের ভিসা চেক করতে যাচ্ছেন আজকের পোস্টটি তাদের জন্য। চলুন এবার জেনে নেয়া যাক অনলাইনে কিভাবে কুয়েত ভিসা চেক করা হয়।

Table of Contents

কুয়েত ভিসা চেক

১৬১৩ খ্রিষ্টাব্দে কুয়েতের শহর আধুনিক কুয়েত শহরে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি শেখদের দ্বারা শাসিত একটি অঞ্চল ছিল। যখন বানি উটব কুয়েতে বসতি স্থাপন করেছিলেন তখন একে মাছ ধরার গ্রাম বলা হত। এরপর কুয়েত পণ্য পরিবহনের জন্য প্রধান বাণিজ্যিক কেন্দ্র হয়ে ওঠে। ১৭৭৫-৭৯ সালে বাসার ফারসি অবরোধের সময়, ইরাকি ব্যবসায়ীরা কুয়েতে আশ্রয় নেয় এবং কুয়েতের নৌ-বিল্ডিং ও বাণিজ্য কার্যক্রম সম্প্রসারণে আংশিকভাবে সহায়ক হয়।

বর্তমানে দেশটির সফলতা আকাশচুম্বী। দেশটি তাদের অবস্থান দিন দিন উন্নতি করছে। এখন বিভিন্ন দেশ থেকে কুয়েত শ্রম শক্তি নিয়োগ দিচ্ছে। যাদের কুয়েত ভিসা বের হয়েছে অথবা বের হয়নি তারা অনলাইনে কুয়েত ভিসা চেক করে নিতে পারবেন নিচের অংশ পড়ার মাধ্যমে।

কুয়েত ভিসা চেক করার নিয়ম

কুয়েত ভিসা চেক করার জন্য প্রথমে গুগলে গিয়ে  Kuwait visa status লিখে সার্চ করুন। এরপর www.moi.gov.kw এই ওয়েবসাইটে প্রবেশ করুন। মূলত এটি একটি কুয়েত সরকারের অফিশিয়াল সাইট।

এই সাইট থেকে আপনি পেয়ে যাবেন Visa Application Number ও Captcha text। এরপর এরমধ্যে ভিসা Application number ও captcha text সঠিক মত বসিয়ে Submit করুন। এরপর অ্যাপ্লিকেশন স্ট্যাটাস Approved হলে বুঝতে হবে আপনার ভিসা ঠিক আছে।

এছাড়াও Rejected, Pending, Under Process দেখাতে পাবেন আপনার ভিসার অবস্থান অনুযায়ী। এভাবে আপনার মুল্যবান ভিসাটি চেক করে নিতে পারবেন।

অনলাইনে কুয়েত ভিসা চেক করার পদ্ধতি

আপনি যদি অনলাইন থেকে কুয়েত ভিসা চেক করতে চান তাহলে প্রথমে আপনাকে গুগোল এ গিয়ে Kuwait Visa Status লিখে সার্চ করতে হবে। এরপর প্রথমেই আপনি কুয়েত ভিসা চেক করার অফিশিয়াল ওয়েবসাইট দেখতে পাবেন। এরপর আপনাকে সেখানে গিয়ে ভিসা এপ্লিকেশন নাম্বার ও ক্যাপচা টেস্ট পেয়ে যাবেন।

সেখানে গিয়ে অ্যাপ্লিকেশন নাম্বার ও ক্যাপচার টেক্সট নাম্বার বসিয়ে দিন। দেখবেন আপনার ভিসার সকল তথ্য চলে এসেছে। এর জন্য আপনাকে কারো কাছে যেতে হবে না। আপনি চাইলে ঘরে বসে আপনার ভিসা চেক করে নিতে পারবেন।

Read More

কাতার ভিসা চেকিং – অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা 2022 – ফ্যাক্টরি ভিসা বেতন স্কেল