অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম

কাতার ভিসা চেকিং – অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম

অনলাইনের মাধ্যমে আপনি ঘরে বসে কাতার ভিসা চেক করে নিতে পারবেন। অনলাইনে কাতার ভিসা চেক করা খুবই সহজ। যারা অনলাইনে কাতার ভিসা চেক করতে চাচ্ছেন আজকের এই পোস্ট তাদের জন্য। বর্তমান যুগ অনলাইনের যোগ হওয়ায় প্রায় সবকিছু অনলাইনে পাওয়া যায়। এবং কি অনলাইনে প্রায় সব কাজ করা যায়। এখন আর আগের মতো এত ভোগান্তির শিকার হতে হয় না।

যেহেতু অনলাইনে সবকিছু পাওয়া যায় তাই মানুষকে এখন আগের মত কষ্ট করতে হয়না। কাতার ভিসা চেক করার জন্য আপনাকে কিছু নিয়ম কানুন ফলো করতে হবে। নিজে আমি কাতার ভিসা কিভাবে চেক করা যায় এবং চেক করার নিয়ম তুলে ধরেছি। তাই নিচে থেকে কাতার ভিসা চেক করার নিয়ম দেখে নিন।

Table of Contents

কাতার ভিসা চেকিং

বর্তমানে বাংলাদেশীদের জন্য কাতার অন্যতম পছন্দের একটি দেশ হয়ে উঠেছে। বহু প্রবাসী বর্তমানে বাংলাদেশ থেকে কাতার গিয়ে তাদের ভাগ্যের পরিবর্তন করতে যাচ্ছে। অসংখ্য প্রবাসী কাতার গিয়ে তাদের অবস্থান পরিবর্তন করেছে। কেননা কাতারের বেতন স্কেল ভালো হয়ে থাকে। সেইসাথে কাতার প্রচুর কাজ রয়েছে।

তাই অসংখ্য বাঙালি কাতার যাওয়ার জন্য তাদের আগ্রহ প্রকাশ করে থাকে। যারা কাতার যাওয়ার কথা ভাবছেন তাদের অনেকেই কাতার ভিসা চেক করার নিয়ম জানেনা। অনেকে আছে ভিসা চেক করার নিয়ম না জানার কারণে দালালের পরামর্শদানের শুনে থাকে। যার ফলে অনেক সময় তারা প্রতারিত হয়ে থাকে।

আজকের এই পোস্টে কিভাবে কাতার ভিসা চেক করতে হয় তা আমি তুলে ধরছি। উপরের কাতার ভিসা চেক করার নিয়ম সুন্দরভাবে তুলে ধরেছি। আপনি উপরের পদ্ধতি অনুসরণ করে আপনার প্রয়োজনীয় কাতার ভিসা চেক করে নিতে পারবেন। তাই আপনি যদি আপনার ভিসা চেক করতে চান তাহলে নিচের অংশ ফলো করুন।

অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম

> প্রথমে আপনি গুগল সার্চে গিয়ে সার্চ করুন portal.moi.gov.qa লিখে। এরপর আপনার সামনে একটা পেজ ওপেন হবে। এরপর পেজের মধ্যে inquiries বাটনটি ক্লিক করুন। ক্লিক করার পর কাতার ভিসা চেকিং অপসন আসবে।

> এরপর Visa Service option ক্লিক করুন। তারপর visa inquiry and printing অপশনটিতে ক্লিক করুন।

> visa inquiry and printing এই অপশনটিতে ক্লিক করার পর আপনার সামনে দুটি অপশন আসবে

  1. Visa Number
  2. Passport Number

> আপনি যদি ভিসা নাম্বার দিয়ে আপনার ভিসা চেক করতে চান তাহলে ভিসা নাম্বারের ঘরে ভিসা নাম্বার বসিয়ে দিন। আর যদি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে চান তাহলে পাসপোর্ট নাম্বারের করেন পাসপোর্ট নাম্বার বসিয়ে দিন।

এরপর nationality লেখার ডান পাশের ঘর থেকে বাংলাদেশ সিলেক্ট করে নিন। এরপর একটি ভেরিফিকেশন কোড আসবে সেই ভেরিফিকেশন কোড দিয়ে খালি ঘর পূরণ করেন। এরপর দেখবেন আপনার ভিসা আপনার সামনে চলে এসেছে। এরপর আপনার ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য পড়ে নিন।

কাতার ভিসা চেক অনলাইন

বর্তমানে যেহেতু প্রায় সব কাজ অনলাইনে হয়ে থাকে। তাই প্রায় সকল মানুষ অনলাইনের উপর নির্ভরশীল। এখন আপনি আপনার প্রয়োজনীয় প্রায় সবকিছু অনলাইনে পেয়ে  যাবেন। আপনি যদি কাতার ভিসা চেক করতে চান তাও আপনি অনলাইনের মাধ্যমে কাতার ভিসা চেক করে নিতে পারবেন। অনলাইনে কাতার ভিসা চেক করার জন্য নিয়ম রয়েছে।

কাতার ভিসা চেক করার জন্য আপনাকে প্রথমে ortal.moi.gov.qa এই ওয়েবসাইটে গিয়ে কাতার ভিসা চেক করে নিতে হবে। এই ওয়েবসাইটে গিয়ে কিভাবে কাতার ভিসা চেক করতে হয় তা আমি ওপরে তুলে ধরেছি। তাই অনলাইনের মাধ্যমে কাতার ভিসা চেক করার জন্য উপরে নিয়ম দেখে নিন।

কাতার ভিসা চেক

আপনি কি কাতার ভিসা চেক করতে চাচ্ছেন? আপনি কি জানতে চান কিভাবে কাতারের ভিসা চেক করতে হয়? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। বর্তমানে কাতার প্রবাসী এর আশ্রয়স্থল। অসংখ্য প্রবাসী কাতার পাড়ি জমায় তার অবস্থার পরিবর্তন করতে। অনেকেই আবার কাতার গিয়ে তার অবস্থার পরিবর্তন করেছে।

আজকের এই পোস্টে সেই কাতার ভিসা চেক করা নিয়ে আলোচনা করা হয়েছে। উপরে আমি কোন ওয়েবসাইটে গিয়ে কিভাবে কাতার ভিসা অনলাইনের মাধ্যমে চেক করা যায় তা দিয়ে দিয়েছি। আপনি চাইলে তৈরীর উপায় কাতার ভিসা চেক করতে পারবেন পাসপোর্ট ভিসা নাম্বার দিয়ে। দুই উপায় কিভাবে অনলাইনে কাতার ভিসা চেক করা যায় তা জানতে উপরের অংশ দেখুন।

Read More