মালদ্বীপ ভিসা খরচ - মালদ্বীপ হোটেল ভিসা

মালদ্বীপ ভিসা খরচ – মালদ্বীপ হোটেল ভিসা

আজকের এই আর্টিকেলটিতে মালদ্বীপ যেতে ভিসা খরচ কত পরে তা বিস্তারিত জানাবো। বর্তমানে মালদ্বীপ শ্রমিক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। তাছাড়া প্রতিবছর বিভিন্ন দেশ থেকে মালদ্বীপ জনবল নিয়োগ দিয়ে থাকে। বিভিন্ন জায়গা থেকে ট্যুরিস্টরা মালদ্বীপে ভ্রমণে যায়। যার ফলে তাদের সেবা যত্নের জন্য শ্রমিকের প্রয়োজন পড়ে। এর জন্য বিভিন্ন হোটেল ও রেষ্টুরেন্ট ব্যবসায়ীরা শ্রমিক নিয়োগ দিচ্ছে।

আমাদের দেশ থেকে প্রতিবছর অসংখ্য মানুষ মালদ্বীপে যায়। মালদ্বীপে বেতন অনেক ভালো হয়ে থাকে। তাছাড়া আপনি যদি রেস্টুরেন্ট ভিসা যান অথবা হোটেল ভিসায় যান সেই ক্ষেত্রে আপনার এক্সট্রা অনেক টাকা উঠে যায়। নিচে থেকে মালদ্বীপ ভিসা খরচ কত পরে তার বিস্তারিত জেনে নিন।

Table of Contents

মালদ্বীপ ভিসা খরচ

মালদ্বীপ ভিসার খরচ নির্ভর করে আপনি কোন কাজের উপর মালদ্বীপ যাচ্ছেন তার উপর। আপনি যদি রেস্টুরেন্ট ও হোটেলের কাজের জন্য মালদ্বীপ গিয়ে থাকেন তাহলে সেক্ষেত্রে আপনার খরচ বেশি পড়বে। যদি আপনি রাজমিস্ত্রি ও পামওয়েল বাগান এ কাজের জন্য যেতে চান তাহলে আপনার খরচ কম পড়বে।

তবে বেতনের দিক থেকে সবচেয়ে ভালো রেস্টুরেন্ট ও হোটেলের ভিসা। রেস্টুরেন্ট ও হোটেলে ভিসার জন্য আপনার খরচ পড়বে 8 লক্ষ থেকে 10 লক্ষ টাকা। আর আপনার বেতন পড়বে 50 হাজার থেকে এক লক্ষ টাকা। রাজমিস্ত্রি ও পামওয়েল বাগান এর জন্য আপনার ভিসা খরচ পড়বে 3 লক্ষ থেকে 4 লক্ষ টাকা

আর আপনি যদি ভ্রমণের জন্য যান সেক্ষেত্রে আপনার খরচ পড়বে এক লক্ষ টাকা। আর এ কাজের জন্য আপনার বেতন পড়বে 30 হাজার থেকে 40 হাজার টাকা। এর জন্য টাকা একটু বেশি লাগলেও আমার মতে রেস্টুরেন্ট, হোটেল ভিসা তে গেলে ভালো হয়। তাই যাওয়ার পূর্বে অবশ্যই ভেবে চিন্তে তারপর মালদ্বীপ যাবেন।

মালদ্বীপ ভিসা 2022

মালদ্বীপ অনেকদিন ভ্রমণের উদ্দেশ্যে যায় আবার অনেকে কাজের উদ্দেশ্যে যায়। ভ্রমণের উদ্দেশ্যে আপনি যদি মালদ্বীপ যেতে চান সেক্ষেত্রে আপনার এক লক্ষ থেকে দেড় লক্ষ টাকা খরচ পড়বে যদি আপনি চার থেকে পাঁচ দিন সেখানে ব্যয় করেন। প্রকৃতপক্ষে আপনার বেশি খরচ হয় বিমান ভাড়া তে।

আর ভ্রমণের উদ্দেশ্যে মালদ্বীপ গেলে ভিসা প্রসেসিং খুব সহজে হয়। যেহেতু মালদ্বীপ একটি টুরিস্ট এলাকা যার কারণে খুব সহজে ভিসা প্রসেসিং করা যায়। আর আপনি যদি কাজের উদ্দেশ্যে মালদ্বীপ যেতে চান তাহলে ভিসা প্রসেসিং অনেক কঠিন। কেননা সেক্ষেত্রে মালদ্বীপ কার্যরত কোন ব্যক্তির রেফারেন্স লাগে।

মালদ্বীপ ভিসা প্রসেসিং

আপনি যদি ভ্রমণ করার উদ্দেশ্যে মালদ্বীপ যেতে চান তাহলে ভিসা প্রসেসিং আপনার জন্য সহজ হয়ে যাবে। প্রতিবছর অসংখ্য মানুষ মালদ্বীপ ভ্রমণ এর জন্য যায়। যেহেতু মালদ্বীপের প্রধান ব্যবসা টুরিস্ট ব্যবসাক্ষেত্রে ভিসা প্রসেসিং অত্যন্ত সহজ হয়। আপনি তিন থেকে পাঁচ দিনের মধ্যে মালদ্বীপের ভিসা প্রসেসিং করতে পারবেন।

আর যদি আপনি কাজের উদ্দেশ্যে মালদ্বীপ যেতে চান সেক্ষেত্রে আপনার ভিসা প্রসেসিং অনেক সময়ের ব্যাপার। আবার অনেক কষ্টসাধ্য হয়ে থাকে। ক্ষেত্রে কাজের উদ্দেশ্যে মালদ্বীপ যেতে চাইলে ভিসা প্রসেসিং হয় না। কেননা সে ক্ষেত্রে কাজের পরিমাণ অনেক সীমিত থাকে। তাই অল্প সংখ্যক মানুষ সেখানে যেতে পারে।

মালদ্বীপ হোটেল ভিসা

প্রতিবছর হোটেলে কাজের জন্য অসংখ্য মানুষ মালদ্বীপ নিয়োগ দিয়ে থাকে। এবছর অসংখ্য মানুষ হোটেল ভিসা মালদ্বীপ নিয়োগ দিচ্ছে। যদি আপনার পরিচিত কোন ব্যক্তি মালদ্বীপ দীর্ঘদিন যাবত কাজ করে থাকে তবে সেক্ষেত্রে আপনি তার মাধ্যমেই ভিসা বের করতে পারবেন।

সে যদি রেফারেন্স করে তাহলে সহজেই আপনার ভিসা আপনি পেয়ে যাবেন। আর হোটেল ভিসায় গেলে আপনার খরচ একটু বেশি হলেও বেতনের পরিমাণ বেশি হবে। হলে আপনি খুব দ্রুত আপনার ঋণ পরিশোধ করতে পারবেন এবং দ্রুত উন্নয়ন করতে পারবেন।

যদি আপনার পরিচিত কোন ব্যক্তি মালদ্বীপ থাকে সেক্ষেত্রে আপনার ভিসা খরচ কম পড়বে। সেক্ষেত্রে আপনার খরচ পড়বে সর্বোচ্চ 6 লক্ষ টাকা। আর যদি দালালের মাধ্যমে যান তাহলে আপনার খরচ পড়বে 8 লক্ষ থেকে 10 লক্ষ টাকা।

Read More

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ও বয়স কত লাগে

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা 2022 – ফ্যাক্টরি ভিসা বেতন স্কেল