মোবাইল দিয়ে টাকা ইনকাম

মোবাইল দিয়ে টাকা ইনকাম – প্রতিদিন 2 থেকে 3 হাজার টাকা পর্যন্ত

বর্তমানে অনলাইনে অনেক পন্থা রয়েছে যেগুলো অনুসরণ করে আপনি অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারবেন। আউটসোর্সিং পেশা দিন দিন মানুষের পছন্দের তালিকায় জায়গা করে নিচ্ছে। অসংখ্য মানুষ আউটসোর্সিংকে তাদের চাকরি হিসেবে বেছে নিচ্ছে। কেননা আউটসোর্সিং করে মাসে লাখ লাখ টাকা উপার্জন করা যায়। এর জন্য প্রয়োজন দক্ষতা ও অক্লান্ত পরিশ্রম। আপনি যদি অনলাইনে ঠিকমতো পরিষ্কার করেন তাহলে আপনি ভাল টাকা উপার্জন করতে পারবেন।

অনলাইনে আপনি মোবাইল ও কম্পিউটার দিয়ে উপার্জন করতে পারবেন। অনেকের কম্পিউটার না থাকায় মোবাইল দিয়ে অনলাইনে উপার্জন করেছে। অনলাইনে উপার্জন করার জন্য কিছু ওয়েবসাইট ও অ্যাপস রয়েছে। যেগুলো ব্যবহার করে আপনি অনলাইন থেকে মোবাইল দিয়ে টাকা উপার্জন করতে পারবেন। আজকের এই পোস্টে আমি মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে জানাবো।

Table of Contents

মোবাইল দিয়ে টাকা ইনকাম

আপনি যদি মোবাইল দিয়ে টাকা উপার্জন করতে চান সেক্ষেত্রে আপনাকে অনলাইন কাজ সম্পর্কে ধারণা থাকতে হবে। বর্তমানে অনলাইন থেকে বিভিন্ন উপায়ে টাকা উপার্জন করা যায়। আপনার যদি ল্যাপটপ থাকে তাহলে আপনি খুব সহজেই ঘরে বসে আউটসোর্সিংয়ের মাধ্যমে অনেক টাকা উপার্জন করতে পারবেন। আপনার যদি ল্যাপটপ না থাকে সেক্ষেত্রে আপনি মোবাইল দিয়ে টাকা উপার্জন করতে পারবেন।

মোবাইল দিয়ে টাকা উপার্জনের জন্য কিছু অ্যাপস রয়েছে আবার কিছু ওয়েবসাইট রয়েছে। আজকের এই পোস্টে আমি অ্যাপস দিয়ে মোবাইল থেকে টাকা উপার্জন করার নিয়ম জানাবো। অ্যাপস থেকে ভিডিও দেখে ও লিংক শেয়ার করে টাকা উপার্জন করা যায়। এই কাজটি আপনি ঘরে বসে মোবাইল দিয়ে করতে পারবেন।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য প্রথমে আপনাকে টাকা ইনকাম করার অ্যাপস ডাউনলোড করে নিতে হবে। এরপর সে সকল অ্যাপস এগিয়ে ভিডিও দেখে ও সেখান থেকে লিংক শেয়ার করে আপনি টাকা উপার্জন করতে পারবেন। নিতে আমি যে সকল অ্যাপ থেকে টাকা উপার্জন করা যায় তা দিয়ে দিলাম।

  1. Meesho App
  2. Pocket Money
  3. Roz Dhan App

এছাড়াও মোবাইল থেকে টাকা উপার্জনের জন্য আপনি আরো কিছু পদ্ধতি অনুসরণ করতে পারেন। নিতে আমি সে সকল পদ্ধতি ও তুলে ধরেছি।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

মোবাইল দিয়ে আপনি বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করতে পারবেন। মোবাইল দিয়ে টাকা উপার্জনের জন্য আপনি কিছু অ্যাপস ব্যবহার করতে পারেন অথবা ওয়েব সাইটের কনটেন্ট রাইটিং করে টাকা উপার্জন করতে পারেন। অনেকে আবার মোবাইল দিয়ে ভিডিও তৈরি করে ফেসবুকের পেজ মনিটাইজ করে টাকা উপার্জন করছে।

নীচে আমি মোবাইল দিয়ে টাকা উপার্জনের সমস্ত নিয়ম তুলে ধরবো। এক্ষেত্রে আপনাকে অবশ্যই নিয়ম গুলো ভালো করে ভালো করে আপলোড করতে হবে। যদি আপনি উপার্জন করতে চান তাহলে অবশ্যই আপনাকে ধৈর্যশীল হতে হবে। এবং আপনার মাঝে রেগুলারিটি থাকতে হবে। দেখে নিন কি কি উপায় টাকা উপার্জন করতে পারবেন।

  1. ফেসবুক পেজের জন্য ভিডিও তৈরি করে।
  2. ইউটিউবের জন্য ভিডিও তৈরি করে।
  3. ওয়েব সাইটের কনটেন্ট রাইটিং করে।
  4. অন্তরে অনলাইন টিউশন করে।
  5. অনলাইনে বিকাশ থেকে।

উপরের দেওয়া তথ্যগুলো থেকে আপনি অনলাইনে মোবাইল দিয়ে টাকা উপার্জন করতে পারবেন। তবে এক্ষেত্রে সবচেয়ে বেশি উপার্জন করা যায় ফেসবুক পেজের ভিডিও তৈরি করে, ইউটিউব এর ভিডিও তৈরি করে ও কনটেন্ট রাইটিং করে। আপনি কন্টেন্ট রাইটিং করুন মাসে প্রায় 30 হাজার টাকা উপার্জন করতে পারবেন।

ভিডিও দেখে টাকা ইনকাম

বর্তমানে কিছু কিছু অ্যাপ বের হয়েছে যেগুলো থেকে ভিডিও দেখে আপনি টাকা উপার্জন করতে পারবেন। উপরে আমি কিছু অ্যাপস এর নাম তুলে ধরেছি। এরমধ্যে Pocket Money এই অ্যাপ থেকে আপনি ভিডিও দেখে টাকা উপার্জন করতে পারবেন। এছাড়াও বর্তমানে খুব জনপ্রিয় একটি অ্যাপ হল Snacks Video. এই অ্যাপ থেকে আপনি ভিডিও দেখে টাকা উপার্জন করতে পারবে।

আর এই অ্যাপ থেকে আপনি যে টাকা উপার্জন করবেন তা আপনি বিকাশের মাধ্যমে পেয়ে যাবেন। এর জন্য আপনাকে অ্যাপের মধ্যে ভিডিও ইনকামের সময় দিয়ে পিন নাম্বার দেয়া হবে সে পিন নাম্বার বিকাশের মাধ্যমে সেটআপ করে নিতে হবে। এটা পড়ার পর থেকে আপনি আপনার টাকা উত্তোলন করতে পারবেন।

কনটেন্ট রাইটিং করে টাকা ইনকাম

অনেক ওয়েবসাইট আছে যারা তাদের ওয়েব সাইটের কনটেন্ট লেখার জন্য কনটেন্ট রাইটার ভাড়া করে। এখানে কনটেন্ট রাইটার দের 1000 ওয়ার্ড জন্য টাকা দেয়া হয়। আপনার যদি ইংরেজি দক্ষতা ভালো থাকে তবে প্রতি 1,000 ওয়ার্ডের জন্য আপনি 200 টাকা পাবেন। আর যদি বাংলা রাইটিং করেন সেক্ষেত্রে প্রতি 1,000 ওয়ার্ডের জন্য আপনি 80 থেকে 100 টাকা পাবেন।

মোবাইল দিয়ে টাকা ইনকাম app

গুগোল প্লেস্টরে অসংখ্য অ্যাপ রয়েছে যেগুলো থেকে আপনি টাকা উপার্জন করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে গুগল প্লে স্টোর থেকে সেই সকল অ্যাপগুলোকে ইন্সটল করে নিতে হবে। ইনস্টল করার পর তাদের দেওয়া পদ্ধতি অনুযায়ী আপনার কাজ করতে হবে। তারপর আপনি সেই সকল অ্যাপ থেকে টাকা উপার্জন করতে পারবেন। অ্যাপ গুলোর নাম দেওয়া হল:

  1. Pocket Money
  2. Meesho App
  3. Taka Income App

উপরে দেয়া অ্যাপ গুলোর মধ্যে Pocket Money App এটি সবচেয়ে জনপ্রিয়। এটি হচ্ছে সবচেয়ে বিশ্বস্ত অ্যাপ। তবে উপরে আমি যে তিনটি অ্যাপের নাম উল্লেখ করেছি তিনটি অ্যাপ সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত। Pocket Money এই অ্যাপ থেকে আপনি বিকাশের মাধ্যমে টাকাটা নিতে পারবেন। আপনি কত টাকা উপার্জন করছেন তা প্রতিনিয়ত দেখতে পারবেন।

আপনি চাইলে আপনার উপার্জিত টাকা মোবাইল ফোনের রিচার্জ পর্যন্ত করে নিতে পারবেন। এই অ্যাপ দিনদিন জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে এই অ্যাপের ডাউনলোড সংখ্যা প্লে স্টোরে সবচেয়ে বেশি। আপনি চাইলে এই অ্যাপের জনপ্রিয়তায় প্লে স্টোরে গিয়ে দেখে নিতে পারেন।

টাকা ইনকাম করার ওয়েবসাইট

ইনকাম করার অসংখ্য ওয়েবসাইট রয়েছে। আজকের এই পোষ্ট টি আমি কিছু জনপ্রিয় ওয়েবসাইট তুলে ধরবো। আপনি চাইলে এই সকল ওয়েবসাইটে গিয়ে টাকা উপার্জন করতে পারবেন। তবে এই সকল ওয়েবসাইট আপনাকে কিছু কাজ দিবে। সেই সকল কাজ আপনি পরিপূর্ণভাবে করে দিলে তারপর আপনি টাকা পাবেন।

তবে ওয়েবসাইট থেকে টাকা উপার্জন করলে তা ব্যাংকের মাধ্যমে নিতে হয়। আবার অনেক সময় আপনি টাকা বিকাশের মাধ্যমে নিতে পারবেন। নিচে থেকে দেখিনি কোন কোন ওয়েবসাইট থেকে টাকা উপার্জন করা যায়।

  1. picoworkers.com
  2. inboxdollars.com
  3. microworlers

এই সকল ওয়েবসাইটের একেকটার কাজ একেক রকম। এই সকলে ওয়েবসাইটে প্রবেশ করলে আপনি বুঝতে পারবেন আপনাকে কি কাজ করতে হবে। কিছু কিছু ওয়েবসাইটের কাজ ভিডিও দেখা আর লাইক করা। কিছু কিছু ওয়েবসাইট আবার আর্টিকেল রাইটিং করিয়ে থাকে। আবার কিছু কিছু ওয়েবসাইট ব্লগ ডিজাইন করে থাকে।

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

বাংলাদেশের টাকা উপার্জনের অসংখ্য মাধ্যম রয়েছে। এরমধ্যে ফ্রিল্যান্সিং সবচেয়ে জনপ্রিয়। বর্তমানে অসংখ্য যুবক ফ্রিল্যান্সিং করে লক্ষ লক্ষ টাকা কামাচ্ছে প্রতিমাসে। আপনি চাইলে বিভিন্ন উপায়ে উপার্জন করতে পারেন। এরমধ্যে ফেসবুক থেকে টাকা আয়, ইউটিউব থেকে টাকা আয়, গুগল থেকে টাকা আয়ের অন্যতম।

তবে আপনি আর্টিকেল রাইটিং করে অথবা ওয়েবসাইট ম্যানেজমেন্ট করে অনেক টাকা উপার্জন করতে পারবেন। নিতে আমি বাংলাদেশ থেকে সহজ উপায়ে টাকা ইনকাম করার কিছু উপায় তুলে ধরলাম। এখান থেকে আপনি আপনার পছন্দমত উপায়ে টাকা উপার্জন করতে পারবেন।

  1. কনটেন্ট রাইটিং করে
  2. শর্ট ভিডিও তৈরি করে
  3. ফেসবুক পেজ বুস্ট করে
  4. ইউটিউবের জন্য ভিডিও তৈরি করে
  5. ফেসবুকের জন্য শর্ট ভিডিও তৈরি করে পেজ মনিটাইজ করে
  6. ওয়েবসাইট ম্যানেজমেন্ট করে
  7. লোগো ডিজাইন করে
  8. ওয়েব ডিজাইন করে

উপরে আমি বাংলাদেশ থেকে টাকা উপার্জনের অসংখ্য মাধ্যমে তুলে ধরেছি। আপনি চাইলে এখান থেকে আপনার যেটা ভালো লাগে সে মাধ্যমে টাকা উপার্জন করতে পারেন। তবে কনটেন্ট রাইটিং করে আপনি খুব সহজেই ভাল টাকা উপার্জন করতে পারবেন।

Read More

সৌদি আরব ভিসা চেক করার নিয়ম – পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

প্রথম প্রেমের কবিতা, চিঠি, গল্প, কিছু কথা, স্ট্যাটাস, উক্তি, ও ছন্দ

সৌদি আরব কোম্পানি ভিসা