সৌদি আরব কোম্পানি ভিসা

সৌদি আরব কোম্পানি ভিসা 2023

সৌদি আরব কোম্পানি ভিসা: করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘদিন সৌদি কোম্পানি ভিসা বন্ধ থাকার পর আবার চালু হয়েছে। সৌদি আরব এখন বাংলাদেশ থেকে শ্রমিক শক্তি নিয়োগ দিয়েছে। বিভিন্ন কোম্পানি বাংলাদেশ থেকে নেয়ার জন্য আগ্রহী। বর্তমানে সৌদি আরবের বিভিন্ন কোম্পানি ভিসা দিয়েছে অসংখ্য বাংলাদেশ থেকে জনবল নিয়োগের জন্য।

আপনারা যারা সৌদি যেতে ইচ্ছুক তারা কোম্পানি ভিসা সৌদি আরব যেতে পারেন। কেননা সৌদি আরব কোম্পানি ভিসা বেতনের পরিমাণ অনেক ভালো থাকে। তাছাড়া থাকা খাওয়ার সুবিধা অনেক ভালো হয় কোম্পানি ভিসা তে। আজকের এই পোস্টে আমরা সৌদি আরব কোম্পানি ভিসা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

Table of Contents

সৌদি আরব কোম্পানি ভিসা

অনেক মানুষ গুগলেই সৌদি আরব কোম্পানি ভিসা লিখে সার্চ করে থাকে। কারন অনেকেই জানেনা সৌদি আরবে কয় ধরনের ভিসা হয়। সৌদি আরবে কোম্পানি ভিসা আবেদন করার নিয়ম। চলুন এবার জেনে নেয়া যাক সৌদি আরবে কয় ধরনের ভিসা হয় এবং আবেদন করার নিয়ম কি?

সৌদি আরব যেতে সাধারণত চার ধরনের ভিসা হয়। তার মধ্যে রয়েছে কোম্পানি ভিসা, হজ ভিসা, স্টুডেন্ট ভিসা ও ফ্যামিলি ভিজিট ভিসা। আমাদের দেশ থেকে সৌদি আরব যেতে সাধারণত বিভিন্ন এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করতে হয়। সৌদি আরব কোম্পানি ভিসা আবেদন করতে 20000 রিয়াল খরচ হয়

এছাড়াও অন্যান্য ভিসা আবেদন করতে 20 থেকে 25 হাজার রিয়াল খরচ হয়। তবে আমাদের দেশের এজেন্সি দালালরা এই ভিসার মূল্য অনেক বেশি রাখে। যেমন 20000 রিয়াল বাংলাদেশি টাকায় 40 থেকে 45 হাজার টাকার মতো। কিন্তু আমাদের দেশের দালালরা রাখে 4 থেকে 8 লাখ টাকা কোম্পানি অনুযায়ী।

সৌদি আরব কোম্পানি ভিসা খরচ কত

আপনি যদি বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে চান সে ক্ষেত্রে কয়েক ক্যাটাগরি ভিসা আছে। আপনি যে ভিসায় সৌদি আরব যেতে চান সেই ভিসাতে আপনাকে আবেদন করতে হবে। আপনি যদি সাখাওয়াত আকাশ ভিসায় জান তাহলে আপনার খরচ হবে 1,35,000 টাকা।

আর আপনি যদি আলেম মঞ্জিল ভিসা এ যান তাহলে খরচ হবে 1,26,000 টাকা। আর খাদদাম ভিসার জন্য আপনার খরচ হবে 1,10,000 টাকা। এছাড়াও আলেম ও ফ্যামিলি ভিসার জন্য আপনার খরচ হবে 65000 টাকা।

সৌদি আরব রেস্টুরেন্ট ভিসা

আপনি যদি সৌদি আরব টুরিস্ট ভিসায় যেতে চান তাহলে আপনার খরচ পড়বে 4 লক্ষ থেকে 5 লক্ষ টাকা। এখানে আপনার কোম্পানির ভিসা অনুযায়ী খরচের পরিমাণ বাড়তে পারে কমতেও পারে। তবে আপনার খরচের পরিমাণ 4 লক্ষ থেকে 5 লক্ষ টাকার মধ্যে হবে। তবে আপনি যদি বলদিয়া কোম্পানি তে যান তাহলে আপনার খরচ পড়বে 4 লক্ষ 30 হাজার টাকা

সৌদি আরব ক্লিনার ভিসা

সৌদি আরবে ক্লিনার ভিসা তে খরচ কম পড়ে। আপনি যদি সৌদি আরবে কিন্নার ভিসায় যেতে চান তবে সেক্ষেত্রে আপনার 3 লাখ থেকে সাড়ে 3 লাখ টাকা খরচ পড়বে। তবে কাজের ধরন অনুযায়ী আপনার খরচের পরিমাণ কমবেশি হতে পারে। তবে একমাত্র ক্লিনার ভিসা তে খরচের পরিমাণ কম হয়।

Read More

সৌদি আরবের কোম্পানির নাম – কোম্পানির কাজের ধরন

দুবাই টাকার রেট – 1 দিরহাম = কত টাকা

সৌদি আরবে কোন কাজের বেতন বেশি – বেতন বেশি দেয়া কোম্পানির নাম