সৌদি ভিসা এজেন্সি - অনুমোদিত ভিসা এজেন্সির তালিকা

সৌদি ভিসা এজেন্সি – অনুমোদিত ভিসা এজেন্সির তালিকা

প্রতি বছর হাজার হাজার মানুষ আমাদের দেশ থেকে সৌদি আরব যাচ্ছে। সৌদি আরব যাওয়ার জন্য প্রথমে প্রয়োজন বিশ্বস্ত ভিসা এজেন্সি। কেননা সৌদি আরবের ভিসা বের করতে ভিসা এজেন্সি এর প্রয়োজন হয়। এর জন্য রয়েছে বাংলাদেশ সরকার অনুমোদিত ১৮ টি ভিসা এজেন্সি। আপনি যদি সৌদি আরব যেতে চান সেক্ষেত্রে আপনাকে ভিসা আবেদনের জন্য এই ১৮ টি ভিসা এজেন্সি এর যেকোনো একটি থেকে ভিসা আবেদন করে নিতে হবে।

তবে যদি আপনি কোন দালাল ধরেন সেক্ষেত্রে সে নিজেও এই এজেন্সিগুলোর কাছ থেকে ভিসা নিবে। তাই যারা যারা যেতে চাচ্ছেন তাদের জন্য ভিসা এজেন্সির নাম জানা প্রয়োজন। এবং জানা প্রয়োজন কোন ভিসা এজেন্সি থেকে আপনি খুব সহজে ভিসা পাবেন। আর বিশ্বস্ত ভিসা এজেন্সি সম্পর্কে জানা থাকা খুবই জরুরী। আজকের এই পোস্টে আমি ১৮ বিশ্বস্ত সৌদি ভিসা এজেন্সির তালিকা তুলে ধরব।

Table of Contents

সৌদি ভিসা এজেন্সি

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত ১৮ টি সৌদি ভিসা এজেন্সি রয়েছে। আপনারা যারা সৌদি আরব যেতে ইচ্ছুক তারা এই ভিসা এজেন্সিগুলোর যেকোনো একটি থেকে ভিসা আবেদন করতে পারেন। এই পোস্টে আমি সরকার অনুমোদিত ১৮ টি ভিসা এজেন্সি এর নাম নিচে তুলে ধরেছি। তাই আপনারা যারা সৌদি আরব যেতে চান তাদের জেনে রাখা ভালো ভিসা এজেন্সির নাম গুলো।

যদি আপনার ভিসা এজেন্সির নাম জানা থাকে এবং এজেন্সির কোন ব্যক্তির সাথে পরিচয় ভালো থাকে সেক্ষেত্রে আপনার জন্য সুবিধা হবে। কেননা আপনি এক্ষেত্রে কোনো রকম প্রতারণার শিকার হবেন না। এই এজেন্সিগুলো যেভাবে বলবে আপনি ঠিক সেভাবেই কাজ পাবেন। তাছাড়া এই এজেন্সিগুলো বিশ্বস্ত এবং এখানকার দেওয়া সমস্ত তথ্য সঠিক হয়ে থাকে।

আমাদের দেশের অনেক মানুষ বিভিন্ন অহরিত এজেন্সির দ্বারা প্রতারিত হয়ে থাকে। বাংলাদেশের অনেক বেনামী এজেন্সি রয়েছে যারা মানুষের সাথে প্রতারণা করে থাকে। তাই প্রতারণা থেকে বিরত থাকতে আপনাকে অবশ্যই সরকার অনুমোদিত এজেন্সিগুলোর শরণাপন্ন হতে হবে। যদি আপনি বেনামী এজেন্সির শরণাপন্ন হন সেক্ষেত্রে আপনার প্রতারিত হওয়ার সম্ভাবনা বেশি।

সৌদি ভিসা এজেন্সির তালিকা

১। বিএস সার্ভিসেস
২। জিতকো বিডি সার্ভিস
৩। লামিক এন্টারপ্রাইজ লিমিটেড
৪। এমসি ডিভিশনস বিডি ভিসা সার্ভিস
৫। মিডল ইস্ট কনসালটেন্সি
৬। এসকে গ্লোবাল সার্ভিস

৭। আল খিদ মা কনসালটেন্সি সেন্টার
৮। আল মাহমুদ কনসালটেন্সি
৯। আল-মানার কনসালটেন্সি লিমিটেড
১০। আল নূর কনসালটেন্সি সেন্টার

১১। দ্য বিশাজি
১২। আল হুমাইরা কনসালটেন্সি সার্ভিস
১৩। আলতায়া বা কনসালটেন্সি সেন্টার
১৪। এআই এন্টারপ্রাইজ
১৫। আমিরা কনসালটেন্সি সার্ভিস
১৬। আল মারজান কনসালটেন্সি
১৭। ডিপ্লোম অ্যাট কনসালটেন্সি
১৮। ইন্ট্রাকো কনসালটেন্সি সার্ভিসেস

সৌদি আরব ভিসা এজেন্সি

সৌদি আরব অনুমোদিত ১৮ টী ভিসা এজেন্ট এর মধ্যে সবচেয়ে বিশ্বস্ত ও জনপ্রিয় ভিসা এজেন্সি এর তালিকা আমি নিচে তুলে ধরেছি। তাই যারা সৌদি ভিসা আবেদন করতে চাচ্ছেন তারা নিচে থেকে ভিসা এজেন্সির তালিকা গুলো দেখে নিন।

১। আল খিদ মা কনসালটেন্সি সেন্টার
২। আল মাহমুদ কনসালটেন্সি
৩। আল-মানার কনসালটেন্সি লিমিটেড
৪। আল নূর কনসালটেন্সি সেন্টার

সৌদি ভিসা প্রসেসিং এজেন্সি ইন বাংলাদেশ

সৌদি ভিসা প্রসেসিং এজেন্সি রয়েছে অনেক। তবে যতগুলো ভিসা প্রসেসিং এজেন্সি রয়েছে তার মধ্যে সরকার অনুমোদিত ১৮ টি ভিসা এজেন্সি। আমি উপরে ১৮ টী ভিসা এজেন্সি নাম তুলে ধরেছি। তবে এই এজেন্সিগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় এজেন্সি রয়েছে চারটি। আমি উপরের অংশে সেই চারটি ভিসা এজেন্সির নাম ও তুলে ধরেছি।

সৌদি ভিসা প্রসেসিং এজেন্সি এর মধ্যে আল-খিদমাহ কনসালটেন্সি সেন্টার সবচেয়ে জনপ্রিয়। এরপর রয়েছে al-noor কনসালটেন্সি সেন্টার। এছাড়াও আল মাহমুদ কনসালটেন্সি দিন দিন জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। তাই আপনি চাইলে এই সকল ভিসা এজেন্ট এর যেকোনো একটি থেকে সৌদি ভিসা প্রসেসিং করে নিতে পারেন। এই এজেন্সিগুলো আমাদের দেশের সবচেয়ে বিশ্বস্ত ভিসা এজেন্সি।

Read More