জার্মানি ১ টাকা বাংলাদেশের কত টাকা

জার্মানি ১ টাকা বাংলাদেশের কত টাকা – আজকের ইউরো রেট

আজকের এই পোস্টে আমরা বিস্তারিত আলোচনা করব জার্মানির এক টাকা বাংলাদেশের কত টাকা নিয়ে। জার্মানিতে সাধারণত ইউরো চলে থাকে। একটা সময় ইউরো এর অনেক দাপট ছিল। কিন্তু বর্তমানে ইউরো এর দর পতনের ফলে তা প্রায় ডলার রেটের কাছাকাছি চলে এসেছে। আর বাংলাদেশের অনেকেই রয়েছে যারা প্রতিনিয়ত ডলার ও ইউরো এর মূল্য কি পরিমাণ হ্রাস বৃদ্ধি হচ্ছে তা গুগলে সার্চ করে দেখে।

আজকে আমি তাদের জন্য তুলে ধরেছি আজকের ইউরো এর রেট। এখানে প্রতিনিয়ত ইউরো-র মূল্য আপডেট করা হয়ে থাকে। যার কারণে আপনি এখান থেকে ইউরো এর সঠিক মূল্য সম্পর্কে ধারণা পাবেন। কেননা আপনি যা লিখে সার্চ করেছেন তা যদি আপনি সঠিকভাবে পেয়ে যান তাহলে তা আপনার জন্য গুরুত্বপূর্ণ হবে।  চলুন এবার নিচে থেকে দেখে নেয়া যাক আজকের ইউরো এর রেট।

Table of Contents

জার্মানি ১ টাকা বাংলাদেশের কত টাকা

জার্মানির ১ ইউরো = বাংলাদেশের ১১৩.৯১ টাকা আজকের রেট। তবে পূর্বে ইউরো এর মূল্য অনেক বেশি ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে ও ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে এর দরপতন ঘটেছে। পূর্বে ইউরো ও ডলারের মধ্যে অনেক পার্থক্য ছিল। তবে বর্তমানে তা প্রায় সমান সমান। ইউরো ডলারের মধ্যে পার্থক্য এখন ৬ থেকে ১২ টাকার। তবে পূর্বে ইউরো ও ডলারের পার্থক্য ছিল ৬০ টাকার উপরে।

তবে যেকোনো সময় ইউরো এর মূল্য হ্রাস বৃদ্ধি হতে পারে। হতে পারে এর মূল্য আরো কমে যেতে পারে। আবার এর মূল্য অনেক বেড়ে যেতেও পারে। সবকিছু নির্ভর করবে পরিস্থিতির উপর। তবে কয়েক মাস যাবত ইউরো এর মূল্য খুব একটা হ্রাস বৃদ্ধি হচ্ছে না। বড়জোর ২ থেকে ৩ টাকা হ্রাস বৃদ্ধি হচ্ছে। বাকিটা নির্ভর করবে পরিস্থিতির উপর।

জার্মানির ১ টাকা বাংলাদেশের কত টাকা

জার্মানির ১ টাকা বাংলাদেশের ১১৩.৯১ টাকা বর্তমান রেট অনুসারে। তবে বর্তমানে জার্মানের টাকার মান অনেক কমে গিয়েছে। পূর্বে জার্মানের টাকার মান অনেক বেশি ছিল। ডলার রেটের মান বৃদ্ধির ফলে পৃথিবীর প্রায় সবকিছুর মূল্য হ্রাস বৃদ্ধি হচ্ছে। সেই সাথে জার্মানের টাকার মান কমে গিয়েছে। আবার যেকোনো সময় বৃদ্ধি পেতেও পারে।

জার্মানি ১ ইউরো বাংলাদেশের কত টাকা

জার্মানির ১ ইউরো = ১১৩.৯১ টাকা। প্রতিনিয়ত মানুষ জানতে চাই জার্মানিতে টাকার মান। এখানে আমি জার্মানি টাকার মান নিচে আরো বিস্তারিতভাবে তুলে ধরেছি। নিচে থেকে জার্মানের টাকার মান আরো বিস্তারিতভাবে দেখে নিন।

১ ইউরো= ১৩.৯১ টাকা

১০ ইউরো= ১৩৯.১ টাকা

৫০ ইউরো= ৬৯৫.৫ টাকা

১০০ ইউরো= ১১৩৯১ টাকা

২০০ ইউরো= ২২৭৮২ টাকা

৫০০ ইউরো= ৫৬৯৫৫ টাকা

৬০০ ইউরো= ৬৮৩৪৬ টাকা

১০০০ ইউরো= ১১৩৯১০ টাকা

৫০০০ ইউরো=  ৫৬৯৫৫০ টাকা

১ ইউরো = কত টাকা

১ ইউরো = ১১৩. ৯১ টাকা আজকের রেট। ইউরোপ কান্ট্রির দেশগুলোর মধ্যে বেশিরভাগ দেশে ইউরো চলে। আর ইউরোপ কান্ট্রির দেশগুলোর ওপর নির্ভর করে আমেরিকা তাদের কার্যকলাপ পরিচালনা করে থাকে। সারা বিশ্বে ইউরো এর মান অনেক। দিন দিন  ইউরো তার ক্ষমতা সারা বিশ্বে জানান দিচ্ছে। কেননা টাকার মানের ওপর দেশের অর্থনীতি নির্ভর করে।

টাকার মান কমে গেলে তা দেশের অর্থনীতিতে আঘাত হানে। আবার টাকার মান বেড়ে গেলে তা দেশের অর্থনীতিকে সতর্ক করে। তাই দেশের অর্থনীতির জন্য টাকার মান খুবই গুরুত্বপূর্ণ। এখানে পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় ইউরোপ কান্ট্রি এর দেশগুলোতে টাকার মান বেশি। সেখানে আমাদের দেশে টাকার মান খুবই নগণ্য।

শেষ কথা

আমরা আমাদের ওয়েবসাইটে সর্বদাই আপনাদের প্রয়োজনীয় সকল আর্টিকেল পাবলিশ দিয়ে থাকি। যদি আমাদের পাবলিশ করার আর্টিকেল আপনাদের ভালো লাগে এবং যদি তা আপনাদের কাজে আসে তাহলে আমাদের পাবলিশ করা আর্টিকেল আপনার প্রিয় মানুষের সাথে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ সম্পূর্ণ আর্টিকেল পড়ার জন্য।

Read More