সৌদি আরবের কোম্পানির নাম – কোম্পানির কাজের ধরন

সৌদি আরব বাংলাদেশী প্রবাসী ভাইদের এক বহুল পরিচিত নাম। অনেকেই আছে যারা সৌদি যাওয়ার কথা ভাবছেন বা সৌদি দিয়ে গিয়েছেন। সকলের জন্য সৌদি আরবের কোম্পানির নাম জানা প্রয়োজন। কেননা আপনি যদি কোম্পানির নাম জানেন তাহলে বুঝতে পারবেন কোন কোম্পানি ভালো আর কোন কোম্পানি খারাপ। এর জন্য যারা সৌদি যাওয়ার জন্য ভাবছেন তারা যেন প্রতারিত না হন তাই কোম্পানির নাম জেনে রাখা প্রয়োজন।

আপনি যদি কোম্পানির নাম জানেন এবং কোন কোম্পানির বেতন স্কেল ভালো তা জানেন তাহলে আপনি প্রতারিত হবেন না। কেননা বর্তমানে বাংলাদেশের অসংখ্য ছেলেমেয়ে দালাল ধরে সৌদি গিয়ে প্রতারিত হচ্ছে। কেননা তারা পূর্বে কোন কোম্পানি সম্পর্কে সচেতন থাকে না। কারণ তারা কোন কোম্পানি সম্পর্কে জানেনা এবং কোন কোম্পানিতে কি কাজ তাও জানে না। আজকের এই পোস্টে আমি সৌদি আরবের কোম্পানির নাম ও কাজের ধরন তুলে ধরবো।

সৌদি আরবের কোম্পানির নাম

সৌদি আরবে অসংখ্য কোম্পানি রয়েছে। বলদিয়া কোম্পানি, আরামকো কোম্পানি, আলমারাই কোম্পানি তাদের মধ্যে উল্লেখযোগ্য । একেক কোম্পানির কাজের ধরন একেক রকম। এখন আপনি যদি যাইতে চাইতেছে কিন্তু আপনি কোন কোম্পানির কি তা জানেন না তাহলে আপনি প্রতারিত হবেন। আর আপনি যদি জানেন কোম্পানির কাজ কি তাহলে আপনার জন্য তার সুবিধাজনক হবে। নিচে কোম্পানির কাজ ও কোম্পানির নাম তুলে ধরা হলো।

আরামকো কোম্পানি- এটি হচ্ছে সৌদি আরবের তেল পরিশোধনের কোম্পানি। প্রতিবছর হাজার হাজার শ্রমিক এই কোম্পানিতে নিয়োগ দেওয়া হয়। এখানে বাংলাদেশ, পাকিস্তান, ভারত সহ বিভিন্ন দেশ থেকে লোক নিয়োগ দেওয়া হয় কাজ করার জন্য। আরে কোম্পানির বেতন স্কেল ভালো হওয়ায় বিভিন্ন দেশের মানুষ এ কোম্পানিতে কাজের জন্য আগ্রহ দেখায়। বাংলাদেশ থেকে প্রতিবছর অসংখ্য মানুষ এই কোম্পানিতে কাজের উদ্দেশ্যে।

আল মারাই কোম্পানি- আল মারাই কোম্পানি শুধু সৌদি আরবে নয় বরং সারা বিশ্বে নাম করার কোম্পানি গুলোর মধ্যে একটি। এটি বহুল পরিচিত একটি কম্পানি। প্রতি বছর হাজার হাজার মানুষ এই কোম্পানিতে আসে কাজের উদ্দেশ্যে। তবে এই কোম্পানিতে ভারত ও পাকিস্তানের মানুষ বেশি নিয়োগ দেওয়া হয়। তবে অসংখ্য বাঙালি রয়েছে এই কোম্পানিতে। বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ এই কোম্পানিতে যায়।

আব্দুল্লাহ ফুয়াদ গ্রুপ অফ কোম্পানি – এই কোম্পানিটি সৌদি আরবে 10 ভালো কোম্পানির মধ্যে একটি। সৌদি আরবে এই কোম্পানির বিশেষ নাম রয়েছে। দাম্মামে এই কোম্পানির মূল শাখা অবস্থিত। এই কোম্পানির বিভিন্ন ধরনের গবেষণা করে থাকে।

সাওলা গ্রুপ – সৌদি আরবের 100 টি বিখ্যাত কোম্পানির মধ্যে এটি নয় নম্বরে আছে। সাওলা সাধারণত তেল ও চর্বি বিভাগের জন্য বিখ্যাত। এ কোম্পানিতে অসংখ্য মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এ কোম্পানিতে চাকরি করতে হলে অবশ্যই আপনাকে দক্ষতা সম্পন্ন হতে হবে। দক্ষতা সম্পন্ন না হলে এ কোম্পানিতে চাকরি করা যায় না।

আল বাইক – আল বাইক কোম্পানি খাবারের জন্য বিখ্যাত। এরকম পানি সাধারণত একটি রেস্টুরেন্ট সেবামূলক কোম্পানি। এই কোম্পানিতে সাধারণত ওয়েটারের কাজের জন্য জনবল নিয়োগ দেয়া হয়। এছাড়াও শেফ এর জন্য এই কোম্পানি জনবল নিয়োগ দেয়। বাংলাদেশ থেকে এই কোম্পানি অসংখ্য জনবল নিয়োগ দিয়েছে।

বলদিয়া কোম্পানি – বলদিয়া কোম্পানি খাবারের জন্য বিখ্যাত। এখানেও ওয়েটার, ক্লিনার কাজে জনবল নিয়োগ দিয়ে থাকেন। বাংলাদেশের হাজার হাজার মানুষ এই কোম্পানিতে চাকরি করে। এবছর বলদিয়া কোম্পানি বাংলাদেশ থেকে হাজার হাজার জনবল নিয়োগ দিচ্ছে।

আল মদিনা – আল-মদিনা হলো একটি ভোক্তা সেবা কোম্পানি। যে কোম্পানি ভোক্তাদের সেবা দিয়ে থাকে। এ কোম্পানির কার্যক্রম অনেক পুরনো দিন থেকে শুরু হয়েছে। তবে এ কোম্পানির জনপ্রিয়তা রয়েছে অসীম।

সৌদি আরবের তেল ও গ্যাস কোম্পানি

সৌদি আরবের তেল ও গ্যাস কোম্পানির মধ্যে আরামকো ও আলমারাই কোম্পানি বিখ্যাত। আপনি যদি সৌদি আরবে তেল কোম্পানিতে চাকরি করতে চান তাহলে আরামকো কোম্পানি হবে আপনার জন্য বেটার। কেননা এই কোম্পানির বেতনের পরিমাণ ভালো হয়ে থাকে। সেই সাথে থাকা খাওয়ার ব্যবস্থা অসাধারণ। আপনি চাইলে আরামকো কোম্পানিতে জব নিতে পারেন।

সৌদি আরবের সবচেয়ে বড় কোম্পানির নাম কি

আল-ইয়ামামা হচ্ছে সৌদি আরবের সবচেয়ে বড় কোম্পানি গুলোর মধ্যে একটি।এই কোম্পানি কোম্পানি নির্মাণ, সেচ, ল্যান্ডস্কেপ, রক্ষণাবেক্ষণ, বর্জ্য ব্যবস্থাপনা ইত্যাদির সাথে যুক্ত। এর প্রধান কার্যালয় সৌদি আরবের দাম্মামে অবস্থিত।এটি ১৯৫৪ সালে প্রতিষ্ঠিত হয়।

সৌদি আরবের বড় কোম্পানির নাম কি

সৌদি আরবের বড় কোম্পানির মধ্যে বলদিয়া কোম্পানি অন্যতম। এটি একটি সরকারি কোম্পানি। এই কোম্পানিতে বিভিন্ন ধরনের কাজের জন্য শ্রমিক নিয়োগ দেওয়া হয়। এটি সৌদি আরবের অন্যতম বড় কোম্পানি যা মানুষের আকর্ষণের কেন্দ্রবিন্দু। কেননা লাখ লাখ মানুষ এই কোম্পানিতে কাজ করে দীপিকার উদ্দেশ্যে।

Read More

দুবাই টাকার রেট – 1 দিরহাম = কত টাকা

সৌদি আরবে কোন কাজের বেতন বেশি – বেতন বেশি দেয়া কোম্পানির নাম

কুয়েত ভিসা চেক করার নিয়ম

কাতার ভিসা চেকিং – অনলাইনে কাতার ভিসা চেক করার নিয়ম

Hosting Partner