নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বার ও ঠিকানা

বিভিন্ন প্রয়োজনে আমাদের নির্বাচন কমিশন অফিসে যেতে হয়। যেমন আমাদের এনআইডি কার্ড এ কোন অসুবিধা দেখা দিলে আমরা তার সংশোধনের জন্য নির্বাচন কমিশন অফিসে গিয়ে থাকি। আবার আমাদের জন্ম নিবন্ধন এর ইংরেজি ভার্সন বের করার জন্য নির্বাচন কমিশন অফিসের প্রধানের স্বাক্ষর লাগে। সব মিলিয়ে ধরতে গেলে বিভিন্ন কাজের জন্য আমাদের নির্বাচন অফিসে যেতে হয়। তবে দেখা যায় অনেক সময় বিভিন্ন কারণে নির্বাচন অফিস বন্ধ থাকে। যার ফলে আমাদের ভোগান্তির শিকার হতে হয়।

আবার অনেক ক্ষেত্রে দেখা যায় আপনি যে কাজটি করবেন তা করার জন্য কি কি প্রয়োজন আপনি তার সঠিকভাবে জানেন না। যার ফলে আপনাকে একাধিকবার নির্বাচন অফিসে চক্কর কাটতে হয়। এই কাজগুলো অনেকটা বিরক্তিকর। এখানে যদি আপনার নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বার জানা থাকে তাহলে আপনার কাজ অনেক সহজ হয়ে যাবে। আপনাকে কোন প্রকার ভোগান্তির শিকার হতে হবে না। তাই আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি নির্বাচন কমিশন হেল্পলাইন নাম্বার ও নির্বাচন কমিশন এর ঠিকানা।

নির্বাচন কমিশন হেল্প নাম্বার

বাংলাদেশের নির্বাচন কমিশন হেল্প নাম্বার ১০৫। অনেক সময় বিভিন্ন প্রয়োজনে আমাদের নির্বাচন কমিশনে কল করা লাগে। বাংলাদেশ সরকার নির্বাচন কমিশনের কল করার জন্য কোন প্রকার চার্জ কাটেনা। আপনি যখন খুশি তখন এবং যত খুশি ততবার কল করতে পারবেন কোনপ্রকার টাকা আপনার ফোন থেকে কেটে নেওয়া হবে না। আপনার প্রয়োজনীয় সকল তথ্য নির্বাচন কমিশন অফিস থেকে জেনে নিতে পারবেন। নিচে থেকে দেখে নিন নির্বাচন কমিশন অফিসের হেল্প নাম্বার, ফেক্স নাম্বার ও ইমেইল এড্রেস।

১। নির্বাচন কমিশন হেল্প নাম্বার ১০৫

২। ফ্যাক্স নাম্বার – ৮৮-২-৫৫০০৭৫১৫

২। ইমেইল এড্রেস – [email protected]

প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত যে কোন সময় কল করে আপনার প্রয়োজনীয় সকল তথ্য উপরোক্ত ঠিকানা হতে জেনে নিতে পারবেন।

নির্বাচন কমিশন হেড অফিস

বাংলাদেশ নির্বাচন কমিশন হেড অফিস ঢাকায় অবস্থিত। এই হট হেড অফিস টি ঢাকার আগারগাঁও এ অবস্থিত। এখান থেকে নির্বাচনের সকল কার্যক্রম পরিচালনা হয়ে থাকে। তাছাড়া নির্বাচনের জন্য প্রয়োজনীয় সকল কিছুর তথ্য এখানেই থাকে। উদাহরণস্বরূপ আপনার সবচেয়ে প্রয়োজনীয় এনআইডি কার্ড এখান থেকেই পরিচালনা করা হয়ে থাকে। চলুন এবার কথা না বাড়িয়ে নিতে থেকে নির্বাচন কমিশন হেড অফিস এর ঠিকানা জেনে নেই।

বাংলাদেশ নির্বাচন কমিশন, নির্বাচন ভবন, প্লট নং-ই-১৪/জেড, আগারগাঁও, ঢাকা-১২০৭, বাংলাদেশ

আগারগাঁও নির্বাচন অফিস ঠিকানা

বাংলাদেশ নির্বাচন কমিশন, নির্বাচন ভবন, প্লট নং-ই-১৪/জেড, আগারগাঁও, ঢাকা-১২০৭, বাংলাদেশ।

নির্বাচন কমিশন হেল্প নাম্বার ১০৫

ফ্যাক্স নাম্বার – ৮৮-২-৫৫০০৭৫১৫

ইমেইল এড্রেস – [email protected]

নির্বাচন কমিশন অফিস ঢাকা

ঢাকার মধ্যে প্রধান নির্বাচন কমিশন অফিস হল আগারগাঁও। এটি হলো বাংলাদেশের প্রধান বাংলাদেশ নির্বাচন কমিশন ও নির্বাচন ভবন। এটি অবস্থিত প্লট নং – ই – ১৪ তে। বাংলাদেশ নির্বাচন কমিশন অফিস ঢাকা এর প্রধান কার্যালয়ের মূল ঠিকানা হলোঃ বাংলাদেশ নির্বাচন কমিশন, নির্বাচন ভবন, প্লট নং-ই-১৪/জেড, আগারগাঁও, ঢাকা-১২০৭, বাংলাদেশ।

নির্বাচন কমিশনের ওয়েবসাইট

আপনার এনআইডি কার্ড সম্পর্কিত সকল তথ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইটে পেয়ে যাবেন। তাছাড়া আপনার এনআইডি কার্ডে যদি কোন প্রকার সমস্যা হয়ে থাকে তা সংশোধন করার জন্য নির্বাচন কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদন করে নিতে পারবেন। এছাড়াও আপনার এনআইডি কার্ড সম্পর্কিত সকল প্রকার তথ্য জানার জন্য আপনি ঘরে বসে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে সমস্ত তথ্য নিতে পারবেন।

বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইট হল services.nidw.gov.bd/nid-pub। এই ওয়েবসাইটে আপনি এনআইডি কার্ডের নোটিশবোর্ড পেয়ে যাবেন। এখান থেকে আপনি আপনার এনআইডি কার্ড ভুল হলে তার সংশোধন করতে পারবেন। এখান থেকে আপনার পিতামাতা ভাই বোনের ভোটার আইডি কার্ডের সকল প্রকার তথ্য গ্রহণ ও সংশোধন করে নিতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়া ঘরে বসে।

নির্বাচন কমিশন সচিবালয় ঠিকানা

বাংলাদেশ নির্বাচন কমিশন, নির্বাচন ভবন, প্লট নং-ই-১৪/জেড, আগারগাঁও, ঢাকা-১২০৭, বাংলাদেশ।

নির্বাচন কমিশন হেল্প নাম্বার ১০৫

ফ্যাক্স নাম্বার – ৮৮-২-৫৫০০৭৫১৫

ইমেইল এড্রেস – [email protected]

নির্বাচন কমিশন নোটিশ বোর্ড

আপনি যদি নির্বাচন কমিশন নোটিশ বোর্ড দেখতে চান তাহলে আপনাকে প্রথমে services.nidw.gov.bd/nid-pub এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর বাম সাইডে সিরিয়াল ভাবে সবকিছু দেয়া আছে। আপনি বাম সাইডের সিরিয়াল দেখুন দেখবেন সেখানে নির্বাচন কমিশন নোটিশ বোর্ড লেখা রয়েছে। এরপর আপনি উক্ত লেখার উপর ক্লিক করুন। ক্লিক করার পর দেখবেন তারা আপনাকে বাংলাদেশ নির্বাচন কমিশন নোটিশ বোর্ড দেখাচ্ছে।

Read More

Hosting Partner