সৌদি আরবে কোন কাজের বেতন বেশি - বেতন বেশি দেয়া কোম্পানির নাম

সৌদি আরবে কোন কাজের বেতন বেশি – বেতন বেশি দেয়া কোম্পানির নাম

সবচেয়ে বেশি প্রবাসী সৌদি আরব কাজ করে থাকে। বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি শ্রমিক সৌদি নিয়ে থাকে প্রতিবছর। সৌদি কাজ যেমন সুবিধার ঠিক তেমনি খাবার-দাবার ও বেতন সবদিক দিয়েই বেটার। আপনি যদি সৌদি গিয়ে থাকেন তাহলে বুঝতে পারবেন এর বেতন ক্যাটাগরি কতটা ভালো মানের। যদি আপনি বল দিয়ে কোম্পানিতে যেতে পারেন তাহলে আপনি সবচেয়ে ভালো বেতনে কাজ করতে পারবেন।

আজকের এই পোস্টে আমি সৌদি আরবে কোন কাজের বেতন বেশি তা জানাবো। সৌদি আরব মধ্যপ্রাচ্যের একটি সার্বভৌম আরব রাষ্ট্র। সৌদি আরবের আয়তন ২১,৫০,০০০ বর্গ কিমি যা এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বড় আরব দেশ।সৌদি আরব মূলত ৫টি রাজ্য বিভক্ত। রাজ্য গুলো হল মধ্যাঞ্চলীয় আরব নজদ, উত্তরাঞ্চলীয় আরব আরার, দক্ষিণাঞ্চলীয় আরব আসির, পূর্বাঞ্চলীয় আরব আহসা ও পশ্চিমাঞ্চলীয় আরব হেজাজ।

Table of Contents

সৌদি আরবে কোন কাজের বেতন বেশি

প্রতি বছর বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ শ্রমিক ভিসা সহ নানা বিষয় সৌদি আরব গিয়ে থাকে। সৌদি আরবে একেকজন একেকরকম কাজের জন্য যায়। তবে কিছু কিছু কাজ রয়েছে যেগুলো সৌদি আরবে চাহিদার পরিমাণ সবচেয়ে বেশি। অটোমোবাইল, ইলেকট্রিক, পাইপ ফিটার, রাজমিস্ত্রি, নির্মাণকাজ, রড মিস্ত্রি এর চাহিদা সবচেয়ে বেশি। আরে সকল কাজে বেতনের পরিমাণ বেশি হয়ে থাকে।

তাছাড়া পৃথিবীর প্রায় সব দেশেই এ সকল কাজের চাহিদা অনেক। আপনার যদি হাতের কাজ জানা থাকে তাহলে আপনি সবচেয়ে বেশি বেতনে কাজ করতে পারবেন। সৌদি আরবিয়া কাজকে ভালোবাসি। যার ফলে আপনি যত কাজ করতে পারবেন আপনার চাহিদা তত বেশি থাকবে। তাই কারিগরি শিক্ষার প্রতি আগ্রহী হন।

আরো পড়ুন — মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা – ফ্যাক্টরি ভিসা বেতন স্কেল

সৌদি আরবে যে সকল পোস্টে বেতন বেশি

সৌদি আরবে যে সকল পোস্টে বেতনের পরিমাণ বেশি তা আমি আমেরিকান ডলারে দিয়ে দিলাম। নিচে থেকে আমেরিকান ডলার সৌদি আরবে বেতনের পরিমাণ দেখে নিন।

অফিস ম্যানেজার  —- $31,204

সিভিল ইঞ্জিনিয়ার  – —- $32,505

নির্বাহী সহকারী  —- $25,904

ফার্মাসিস্ট —– $20,527

হিসাবরক্ষক —- $17,957

ওয়েটার —- $14,362

রিসেপশনিস্ট — $15,051

মেকানিক্যাল ইঞ্জিনিয়ার — $30,743

গ্রাহক সেবা — $38,758

সৌদি আরবে যে সকল কোম্পানির বেতন বেশি

সৌদি আরবে আলবাইক ও বলদিয়া কোম্পানিতে সবচেয়ে বেশি বেতন দিয়ে থাকে। আপনি যদি আল বাইক অথবা বল দিয়ে কোম্পানিতে যেতে পারেন তাহলে আপনার বেতনের পরিমাণ বেশি থাকবে। তাছাড়া এসকল কোম্পানিতে কাজ অনেক সহজ হয়ে থাকে। বেতনের পরিমাণ অনেক বেশি থাকে। তাই এই দুই কোম্পানিতে মানুষ সবচেয়ে বেশি ভিড় জমায় যাওয়ার জন্য।

সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি

সৌদি আরবের সবচেয়ে বেশি চাহিদা কনস্ট্রাকশন কাজে। কনস্ট্রাকশন কাজের জন্য প্রতিবছর হাজার হাজার শ্রমিক সৌদি আরব নিয়োগ দিয়ে থাকে। আপনি যদি কনস্ট্রাকশন কাজে দক্ষতা দেখাতে পারেন তাহলে আপনার বেতন অনেক বেশি পড়বে। আর কনস্ট্রাকশন কাজে বেতন বেশি দেয়ার মূল কারণ হলো এই কাজগুলো অনেক কষ্টের হয়। রোদে পুড়ে বৃষ্টিতে কনস্ট্রাকশন কাজ করতে হয়। আর যেহেতু কনস্ট্রাকশন কাজে বেশি শ্রমিক এর প্রয়োজন হয় তার জন্য এই কাজের চাহিদা বেশি।

আরো পড়ুন