সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ

আমাদের দেশের মানুষের কাছে সৌদি অতি পরিচিত একটি নাম। কেননা দেশের বেশিরভাগ প্রবাসী সৌদি যায় কাজের উদ্দেশ্য। তারা তাদের জীবনযাত্রার মানকে উন্নত করার জন্য সৌদি গিয়ে থাকে। সৌদি প্রবাসীরা প্রতিমাসে থেকে রেমিটেন্স পাঠায়। প্রতিমাসে তারা তাদের পরিবারের জন্য টাকা পাঠিয়ে থাকে। বেশিরভাগ টাকা ব্যাংকে পাঠায়। আবার কিছু কিছু ক্ষেত্রে তারা বিকাশে অথবা হুন্ডির মাধ্যমে টাকা পাঠিয়ে থাকে। হুন্ডির মাধ্যমে টাকা পাঠানোর মূল কারণ সেখানে তারা সৌদি রিয়ালের মূল্য বেশি পায়।

আজকের এই পোস্টটিতে আমি সৌদি রিয়াল রেট বিকাশের ক্ষেত্রে কত দিয়ে থাকে তা নিয়ে আলোচনা করব। কেননা বিকাশে টাকা পাঠানোর পূর্বে জেনে রাখা ভালো সেখানে আপনি রিয়াল রেট কত করে পাবেন। এটা সকলেরই জানা বিকাশের ক্ষেত্রে খরচ অনেক হয়ে থাকে। তবে অনেক সময় বিভিন্ন কারণবশত প্রবাসীরা বিকাশে করে দেশে টাকা পাঠান। তাই আজকে আমি তাদের জন্য সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশে কতটা তুলে ধরেছি। তাই আরো জানতে নিচের অংশ দেখুন।

সৌদি রিয়াল বিকাশ রেট বাংলাদেশ

বর্তমান বাজার অনুসারে সৌদি ১ রিয়াল = ২৮.৩৬ টাকা। সৌদি রিয়াল রেট বিকাশ ১ রিয়াল = ২৮.৩৬ টাকা দিয়ে থাকে। তবে কিছু কিছু সময় এই টাকার পরিমাণ বাজার অনুসারে কমবেশি হতে পারে। মনে রাখবেন এখানে তাদের একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে তাহলো প্রতি ১০০০ টাকায় ২০ টাকা তারা কেটে নিবে। হিসাব করলে দেখা যায় যদি আপনি অনেক টাকা পাঠিয়ে থাকেন সেক্ষেত্রে আপনার বিপুল পরিমাণ টাকা যে বিকাশ করে তাকে দিয়ে দিতে হবে। বিকাশে এই একটিমাত্র প্রবলেম। এখানে বিপুল পরিমাণ টাকা অন্যের হাতে চলে যায় যা প্রবাসীরা বুঝতেই পারেনা।

তবে যেহেতু বিপদে পড়ে মানুষ বিকাশের টাকা পাঠায় সে ক্ষেত্রে ঠিক আছে। বর্তমানে মানুষের কাছে বিকাশ অধিক জনপ্রিয় একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন প্রয়োজনে টাকা ট্রান্সফার যেন অতি সহজ হয়েছে এখন। কেননা বিকাশ এখন প্রায় ঘরে ঘরে হয়েছে। বর্তমানে বিকাশ একাউন্ট নেই এমন পরিবার খুঁজেই পাওয়া যাবে না। যার কারণে মানুষ বিকাশে টাকা পাঠিয়ে থাকে।

আজকের সৌদি রিয়াল রেট বিকাশ

আজকের সৌদি রিয়াল রেট বিকাশ ১ রিয়াল = ২৮.৩৬ টাকা। তবে সময়ের সাথে সাথেই এই টাকার পরিমাণ কমবেশি হয়ে থাকে। যেমন কিছুদিন আগেই সৌদি ১ রিয়াল = ২৮.২৩ টাকা ছিল। কিন্তু বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে  ২৮.৩৬ টাকা। সুতরাং বুঝতেই পারছেন এখানে প্রতিদিন রিয়ালের মূল্য উঠানামা করে থাকে। তাই আপনি নির্দিষ্ট করে কোন কিছু বলতে পারবেন না। কেননা যেকোনো সময় পরিবর্তন হতে পারে।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ আজকের

অল্প টাকা পাঠানোর জন্য সৌদি প্রবাসীরা বিকাশ ব্যবহার করে থাকে। কেননা এতে করে তাদের পরিবারের লোকজন খুব সহজে টাকা উঠাতে পারে। বিকাশের মাধ্যমে টাকা উঠাতে খুব একটা ভোগান্তি পোহাতে হয় না। তবে ব্যাংকে টাকা উঠানোর ক্ষেত্রে অনেক ভোগান্তি হয়ে থাকে। যেহেতু সবার হাতে হাতে ফোন রয়েছে এবং ফোনের মাধ্যমে বিকাশ পরিচালনা করা যায় তাই বিকাশ জনপ্রিয়।

তাই বেশিরভাগ প্রবাসী ৫ থেকে ১০ হাজার টাকা পাঠানোর জন্য বিকাশ ব্যবহার করে থাকে। তবে বড় অঙ্কের টাকা পাঠানোর জন্য বেশিরভাগ প্রবাসী ব্যাংক অথবা হুন্ডি ব্যবহার করে থাকে। সৌদি রিয়াল রেট আজকের ১ রিয়াল = ২৭.৫০ টাকা। সৌদি রিয়ালের মূল্য উঠানামার কারণে কিছুটা কম বেশি হতে পারে কিছু কিছু ক্ষেত্রে।

টাকার রেট সৌদি রিয়াল বিকাশ

বিকাশে সৌদি রিয়াল রেট ১ রিয়াল = ২৮.৩৬ টাকা বর্তমান রিয়েলের মূল্য হিসেবে। তবে সময়ের সাথে সাথে এই মূল্যের উঠানামা হয়ে থাকে। কিছুদিন আগে এই রিয়ালের মূল্য ২৮.২৩ টাকা হয়েছিল। তবে বর্তমানে তা বেড়ে গেছে। আবার কিছুদিন পর আরো বাড়তেও পারে। তাই সঠিকভাবে মূল্য বলা কঠিন। তবে এরচেয়ে খুব একটা কম বেশী হবেনা।

Read More

Hosting Partner