সিঙ্গাপুর টাকার রেট - ১ সিঙ্গাপুর ডলার = কত টাকা

সিঙ্গাপুর টাকার রেট – ১ সিঙ্গাপুর ডলার = কত টাকা

বাংলাদেশের অসংখ্য প্রবাসী সিংগাপুর থাকে। সিঙ্গাপুরে কাজের বেতন ডলারে দেয়া হয়। আর বর্তমানে ডলারের মূল্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার কারণে প্রবাসীরা প্রতিনিয়ত অনলাইনে সার্চ করে সিঙ্গাপুর টাকার রেট জানতে। আমাদের আজকের পোস্টের বিষয় সিঙ্গাপুর টাকার রেট কত। এটা অনেকেরই জানা আমেরিকান ডলারের থেকে সিঙ্গাপুরের টাকার মান কিছুটা কম হয়ে থাকে। পূর্বের তুলনায় বর্তমানে সিঙ্গাপুরের ডলারের মান বেশি।

বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা খারাপ হওয়ার কারণে দিন দিন ডলারের মান বৃদ্ধি পাচ্ছে। ডলারের মাণ বৃদ্ধি পাওয়ার কারণে সিঙ্গাপুর অবস্থানরত প্রবাসীদের বেতনের পরিমাণ বেড়ে যাচ্ছে। যেহেতু প্রতিনিয়ত ডলারের মান বৃদ্ধি পাচ্ছে আবার কিছু কিছু ক্ষেত্রে হ্রাস হচ্ছে যার কারণে বেশিরভাগ মানুষ গুগোল থেকে সিঙ্গাপুরের ডলারের মান সার্চ করে দেখে। চলুন এবার কথা না বাড়িয়ে সিঙ্গাপুরের টাকার রেট জেনে নিই।

Table of Contents

সিঙ্গাপুর টাকার রেট

বর্তমানে ১ সিঙ্গাপুর ডলার = ৮০.৪২ টাকা। পূর্বে সিঙ্গাপুর ডলার রেট অনেক কম ছিল। পূর্বে সিঙ্গাপুর ১ ডলার = ৬০.০৬ টাকা ছিল। তবে গত ৬ মাস যাবত বাংলাদেশের অর্থনৈতিক মন্দার কারণে ডলার রেট অনেক বেড়ে গিয়েছে। যার কারণে সিঙ্গাপুর ডলারের মান প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে আমেরিকান ১ ডলার = ১০৬.৮২ টাকা। তবে এই ডলারের মান প্রতিনিয়ত হ্রাস বৃদ্ধি হচ্ছে।

যার কারণে মানুষ ডলারের রেট জানতে প্রতিনিয়ত গুগলে সার্চ করে দেখছে। আমরা আমাদের এই সাইটে প্রতিনিয়ত ডলারের মান আপডেট করে দেই। যার কারণে এখান থেকে আপনি ব্যাংকে থেকে ডলার রেট কেমন পাবেন তা আমরা সঠিক তথ্য দিয়ে থাকি। তাই প্রতিনিয়ত সিঙ্গাপুরের ডলারের মান জানতে আমাদের সাইট ভিজিট করতে থাকুন।

১ সিঙ্গাপুর ডলার কত টাকা

১ সিঙ্গাপুর ডলার বাংলাদেশি টাকার হিসেবে ৮০.৪২ টাকা। তবে সময়ের সাথে এই টাকার পরিমাণ কম বেশি হতে পারে। তবে বর্তমানে যে হারে ডলারের রেট বৃদ্ধি পাচ্ছে তাতে এই সিঙ্গাপুর ডলারের মান দিন দিন আরো বেশি হবে। ধারণা করা হচ্ছে সিঙ্গাপুর ডলারের মান আগামী ছয় মাসে ৯০ টাকার উপরে হয়ে যাবে। এমনকি ১০০ টাকা হতে পারে বা এর বেশি হতে পারে।

আজকের সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

বর্তমানের রেট অনুসারে সিঙ্গাপুরের ১ ডলার সমান ৮০.৪২ টাকা। তবে এই ডলার রেট কমতেও পারে আবার বাড়তেও পারে। তবে একটা দিকে সুবিধা হয়েছে যারা সিঙ্গাপুর কাজ করে তাদের বেতনের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। কেননা সিঙ্গাপুরে বেতন দেওয়া হয় ডলারের অনুসারে। তাই ডলার রেটের সাথে তাদের বেতন বৃদ্ধি পায়।

সিঙ্গাপুর ১ ডলার = ৮০.৪২ টাকা।

সিঙ্গাপুর ১০ ডলার = ৮০৪.২ টাকা।

সিঙ্গাপুর ১০০ ডলার = ৮,০৪২ টাকা।

সিঙ্গাপুর ৫০০ ডলার = ৪০,২১০ টাকা।

সিঙ্গাপুর ১০০০ ডলার = ৮্‌৪২০ টাকা।

সিঙ্গাপুর ৫০০০ ডলার = ৪,০২১০০ ।

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের ৮০.৪২ টাকা বর্তমান রেট অনুসারে। তবে এই টাকা রেট স্থায়ী না। সময়ের সাথে কিছুটা কম বেশি হতে পারে। তবে আজকের ডলার রেট অনুসারে সিঙ্গাপুরের ১ ডলার = ৮০.৪২ টাকা। তবে যে হারে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা খারাপ হচ্ছে তাতে এই ডলারের মান দিন দিন আরো বৃদ্ধি পাবে।

সিঙ্গাপুর ডলার রেট

সিঙ্গাপুর ডলার রেট বর্তমানে ১ ডলার = ৮০.৪২ টাকা। তবে যদি আপনি হুন্ডির মাধ্যমে টাকা পাঠিয়ে থাকেন তাহলে ডলারের পরিমাণ কিছুটা বেশি পাবেন। কেননা ব্যাংকে ডলার রেট অনেক কম দিয়ে থাকে। আর খুচরার ক্ষেত্রে ডলার রেট অনেক বেশি হয়ে থাকে। তাই যদি আপনি হুন্ডির মাধ্যমে টাকা পাঠান তাহলে আপনার ডলার রেট বেশি পড়বে। তবে বাংলাদেশ হুন্ডি নিষিদ্ধ।

Read More