রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা – রোমানিয়ার টাকার রেট

এক এক দেশের টাকার নাম এক এক রকম। আবার এক এক দেশের টাকার মান ও এক এক রকম। যেমন আমেরিকার টাকার নাম ডলার, ইতালির টাকার নাম ইউরো, দুবাইয়ের টাকার নাম দিরহাম, সৌদি আরবের টাকার নাম রিয়াল, ভারতের টাকার নাম রুপি, বাংলাদেশের টাকার নাম টাকা এবং রোমানিয়ার টাকার নাম Leu বা লিউ।

টাকার নাম যেমন একেক দেশে একেক রকম ঠিক তেমনি তার মান ও ভিন্ন হয়ে থাকে। যে রকম কুয়েতের টাকার মান সবচেয়ে বেশি। এরপর টাকার মান বেশি ইউরোপের ইউরো এর। ইউরো এর পরেই টাকার মান সবচেয়ে বেশি ডলারের। ডলারের পর অবস্থান করতেছে দিরহাম। দিরহামের পর অবস্থান রিয়ালের।

এভাবে ধাপে ধাপে টাকার মান কমেছে। সবচেয়ে টাকার মান কম ইন্দোনেশিয়ার টাকার মান। আজকের এই পোস্টে আমি তুলে ধরব রোমানিয়ার টাকা এর মান। রোমানিয়াতে সাধারণত Leu চলে। বর্তমানে বাংলাদেশের অনেক প্রবাসী রোমানিয়া অবস্থান করছে। আমি আজকে নিচে তাদের জন্য তুলে ধরেছি রোমানিয়ার টাকার মান।

রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের ২২.৮৮ টাকা। রোমানিয়াতে যে টাকা চলে তার নাম হলো লিউ বা Leu. সুতরাং আমরা বলতে পারি 1 Leu = 22.88 টাকা বাংলাদেশি টাকার হিসেবে। এখানে টাকার মান যেকোনো সময় পরিবর্তন হতে পারে। অর্থাৎ বর্তমান বিশ্বের পরিস্থিতির উপর নির্ভর করে প্রতিটি দেশের টাকার মান।

যেমন রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের ফলে পৃথিবীর বিভিন্ন দেশে টাকার মানের পতন ঘটেছে। আবার কিছু কিছু দেশে টাকার মান বৃদ্ধি পেয়েছে। উদাহরণস্বরূপ ডলারের মান বেড়েছে, আবার ইউরো এর মান কমেছে। বর্তমানে বাংলাদেশের ঢাকার মান খুবই কমে গিয়েছে। অর্থাৎ বোঝা যাচ্ছে বিশ্ব পরিস্থিতির উপর টাকার মান নির্ভর করে।

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার ১ ইউরো = ২২.৮৮ টাকা। অনেকেই আছে যারা রোমানিয়ার টাকাকে ইউরো বলে থাকে। আবার অনেকেই জানে রোমানিয়ার টাকার নাম ইউরো। যেটা ভুল ধারণা। বেশিরভাগ মানুষ ভাবে যেহেতু রোমানিয়া ইউরোপ কান্ট্রিতে অবস্থিত সুতরাং রোমানিয়ার টাকার নাম ইউরো।

আসলে রোমানের টাকার নাম হল Leu বা লিউ। ১ লে = ২২.88 টাকা বর্তমান হিসেবে। তবে যে কোন সময় টাকার মান পরিবর্তন হতে পারে। আর যখন লিউ এর মান পরিবর্তন হবে তখন আমি আমার এই আর্টিকেলে তা আপডেট করে আপনাদের জানিয়ে দেবো।

১ Leu = ২২.৮৮ টাকা।

১০ Leu = ২২৮.৮০ টাকা।

৫০ Leu = ১১৪৪ টাকা।

১০০ Leu = ২২৮৮ টাকা।

৫০০ Leu = ১১৪৪০ টাকা।

৬০০ Leu = ১৩৭২৮ টাকা।

১০০০ Leu = ২২৮৮০ টাকা।

২০০০ Leu = ৪৫৭৬০ টাকা।

৫০০০ Leu = ১১৪৪০০ টাকা।

১০০০০ Leu =  ২২৮৮০০ টাকা।

রোমানিয়ার ৫০০ ইউরো বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার ৫০০ ইউরো = ১১৪৪০ টাকা বাংলাদেশের টাকার মান হিসেবে। অনেকে আছে যারা রোমানিয়া টাকার মান জানার জন্য প্রতিনিয়ত গুগলে সার্চ করে থাকে। রোমানিয়ার টাকার মান জানার জন্য তাদের জানতে হবে বর্তমান কারেন্সি রেট। যেখানে গুগলে তা প্রতিনিয়ত আপডেট হয়ে থাকে।

রোমানিয়া ১ লিউ বাংলাদেশের কত টাকা

রোমানিয়া ১ লিউ বাংলাদেশের ২২.৮৮ টাকা। এখনো অনেকের অজানা রয়ে গেছে নিউ রোমানিয়ার টাকা। তবে যারা বাংলাদেশ থেকে কাজের ভিসা নিয়ে রোমানিয়া গিয়েছে তারা জানে রোমানিয়া টাকাকে লিউ বলা হয়ে থাকে।

রোমানিয়া ১০০ ইউরো বাংলাদেশের কত টাকা

যেহেতু রোমানিয়ার ১ টাকা সমান ২২.৮৮ টাকা সুতরাং রোমানিয়া ১০০ ইউরো বাংলাদেশের ২২৮৮ টাকা।

রোমানিয়া ৬০০ ইউরো বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার ৬০০ ইউরো সমান বাংলাদেশের ১৩৭২৮ টাকা।

রোমানিয়ার ৫০০ ডলার বাংলাদেশের কত টাকা

রোমানিয়া ১০০ ইউরো বাংলাদেশের ১১৪৪০ টাকা।

১ লে কত টাকা

১ লে সমান ২২.৮৮ টাকা।

রোমানিয়ার টাকার রেট

বর্তমানে রোমানিয়ার টাকার রেট হল ১ লিউ সমান ২২.৮৮ টাকা। তবে সময় যাচ্ছে লিউ এর মান রাস বৃদ্ধি পাচ্ছে।

Read More

Hosting Partner