স্টুডেন্ট অনলাইন ইনকাম - ঘরে বসে লক্ষ টাকা আয় করুন

স্টুডেন্ট অনলাইন ইনকাম – ঘরে বসে লক্ষ টাকা আয় করুন

অনলাইনে টাকা আয়ের বর্তমানে প্রচলিত একটি বিষয়। বর্তমানে অনলাইনকে অনেক মানুষ পেশা হিসেবে গ্রহণ করছে। অনলাইন থেকে অনেকে আবার লক্ষ লক্ষ টাকা উপার্জন করছে প্রতিমাসে। techsearchnet.com এই ওয়েবসাইটের মালিক প্রতি মাসে প্রায় 2 লক্ষ টাকা উপার্জন করে থাকে। সুতরাং বুঝতেই পারছেন অনলাইন জগৎটা এখন বিকৃত হয়ে গেছে। অসংখ্য মানুষের এখন আস্থার আরেক নাম ফ্রিল্যান্সিং। আমি নিজেও ফ্রিল্যান্সিং এর সাথে যুক্ত।

স্টুডেন্টরা চাইলে ঘরে বসে অনলাইন থেকে উপার্জন করতে পারেন। নানা উপায়ে অনলাইন থেকে উপার্জন করা যায়। আজকের এই পোস্টে আমি বিস্তারিত আলোচনা করব কিভাবে স্টুডেন্টটা অনলাইন থেকে উপার্জন করতে পারে। অনলাইন থেকে উপার্জনের জন্য স্টুডেন্টদের জাস্ট কিছু অনলাইন সম্পর্কে ধারণা রাখতে হবে। নিতে আমি জানিয়ে দিবো কিভাবে স্ট্যাটাস অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারবে।

Table of Contents

স্টুডেন্ট অনলাইন ইনকাম

স্টুডেন্টরা অনলাইন থেকে উপার্জনের জন্য কিছু পন্থা অবলম্বন করতে পারে। যার মধ্যে সবচেয়ে ভাল আর্টিকেল রাইটিং করে টাকা উপার্জন। আর্টিকেল রাইটিং করে অনেকেই মাসে 25 হাজার থেকে 30 হাজার টাকা উপার্জন করছে। আপনি চাইলে বাংলা অথবা ইংরেজি আর্টিকেল রাইটিং করে 20 থেকে 30 হাজার টাকা অনায়াসে উপার্জন করতে পারবেন। এর জন্য আপনাকে শুধু লেখার দক্ষতা থাকতে হবে।

আপনার যদি ইংরেজি দক্ষতা ভালো থাকে তাহলে আপনি খুব সহজেই 40 হাজার টাকা উপার্জন করতে পারবেন। বিভিন্ন ওয়েবসাইটের মালিকরা প্রতি 1000 ইংরেজি ওয়ার্ড এর জন্য 300 টাকা দিয়ে থাকে। তাহলে ভাবেন যদি আপনি প্রতিদিন পাঁচ হাজার করে ওয়ার্ড লেখেন তাহলে আপনার পনেরশো টাকা হয়ে যাবে। মাস শেষে দেখা যাবে আপনার অনায়াসে 45000 টাকা হয়ে গেছে।

তাছাড়া আপনি যদি আরেকটু পরিশ্রম করেন তাহলে আপনি আরো ভালো টাকা উপার্জন করতে পারবেন। যদি আপনি বাংলা আর্টিকেল লেখেন তাহলে প্রতি 1,000 ওয়ার্ডের জন্য আপনি 100 থেকে 120 টাকা পাবেন। বর্তমানে ভয়েস টাইপিং এ বাংলা লেখার কারণে খুব সহজেই 1000 ওয়ার্ড লেখা যায়। বাংলা লিখি 20000 টাকা উপার্জন কোন বিষয় না। এছাড়াও বিভিন্ন উপায়ে স্টুডেন্টরা টাকা উপার্জন করতে পারে নিচে দেয়া হল।

ইতালি ভিসা খরচ – ইতালি যেতে কত টাকা লাগে

ফেসবুক থেকে টাকা আয়

স্টুডেন্টরা চাইলে ফেসবুক থেকে টাকা উপার্জন করতে পারবে। বর্তমানে প্রায় সব স্টুডেন্ট ফেসবুকের সাথে পরিচিত। আর ফেসবুক থেকে এখন টাকা উপার্জন খুবই সহজ। এর জন্য প্রয়োজন প্রথমে একটি পেজ ওপেন করা। পেজ ওপেন করার পর সেখানে প্রতিনিয়ত শর্ট ভিডিও আপলোড করা। হট ভিডিও আপলোড করার পর সেগুলো ভালো ভিউ পেলে ও আপনার ফলোয়ার সংখ্যা এক হাজারের উপরে হলে আপনি মনিটাইজেশন অন করতে পারবেন।

মনিটাইজেশন অন হলে ফেসবুক আপনার ভিডিওতে এড বসাবে এবং সেই এড এর বিনিময়ে আপনাকে ডলার দেয়া হবে। এই ভাবে অনেকে প্রতিদিন হাজার হাজার টাকা উপার্জন করছে। তাই আপনি যদি চান ফেসবুকে শর্ট ভিডিও ছাড়ার মাধ্যমে আপনি টাকা উপার্জন করতে পারবেন।

রোমানিয়া ভিসার দাম কত – রোমানিয়া বেতন কেমন

ইউটিউব থেকে টাকা আয়

ইউটিউব থেকে টাকা উপার্জনের জন্য প্রথমে আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে হবে। ইউটিউব চ্যানেল খোলার পর সেখানে আপনাকে ভিডিও আপলোড করতে হবে। তবে ভিডিওগুলো ইউনিক হতে হবে। কোনভাবেই কপি করা যাবে না। আপনার ভিডিওগুলো যদি মানুষ ভালো ভিউ করে এবং আপনার যদি এক হাজারের উপরে সাবস্ক্রাইবার হয় তাহলে আপনি ইউটিউব থেকে এডসেন্স চাইতে পারেন। ইউটিউব যদি আপনাকে এডসেন্স দিয়ে থাকে তবে সেক্ষেত্রে আপনি টাকা উপার্জন করতে পারবেন।

যদি আপনি যদি উদাহরণ চান তাহলে স্বপন আহমেদ ফেসবুক ও ইউটিউব থেকে অনেক টাকা উপার্জন করছে। স্বপন আহমেদের একটা ভিডিও এডিটিং লক্ষ-লক্ষ ভিউ হয়। এটা অনেকেই জানে এক হাজার ভিড়ের জন্য ইউটিউব প্রায় 2 ডলার দিয়ে থাকে। তাহলে ভাবেন যদি আপনার ভিডিও এর ভিউ 10 লাখ 20 লাখ হয় তাহলে আপনি কত ডলার উপার্জন করতে পারবেন। জানিয়ে রাখা ভাল এক ডলার সমান 100 টাকা।

টাকা ইনকাম করার অ্যাপ ২০২২

ওয়েবসাইট থেকে টাকা আয়

স্টুডেন্টরা ওয়েবসাইট থেকে টাকা উপার্জন করতে পারবেন। এর জন্য তাদের প্রথমে একটি ওয়েবসাইট ওপেন করতে হবে। সেখানে প্রতিনিয়ত আর্টিকেল পোস্ট করতে হবে। আপনার যদি 60 থেকে 100 টা পোস্ট কমপ্লিট হয় এবং প্রতিদিন প্রায় 100 জন ভিজিটর আপনার পেজ ভিউ করে সেক্ষেত্রে আপনি গুগল থেকে এডসেন্স পাবেন। গুগোল থেকে অ্যাডসেন্স পাওয়ার পর আপনি সেখান থেকে টাকা উপার্জন করতে পারবেন। ওয়েবসাইট থেকে প্রতিমাসে আপনি লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন।

অনলাইনে পণ্য বিক্রি করে আয়

এছাড়াও আপনি অনলাইনে বিভিন্ন পণ্য বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন। আর আপনি যদি নিজের পণ্য বিক্রি করতে না চান তাহলে অন্যের পণ্য বিক্রি করে দিয়েও আপনি টাকা উপার্জন করতে পারবেন। অনেক কোম্পানি রয়েছে যারা তাদের পণ্য অনলাইনে দিয়ে থাকে এবং সেগুলো আপনি ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে বিক্রি করে সেখান থেকে লভ্যাংশ পেতে পারেন। এর জন্য আপনাকে ডিজিটাল মার্কেটিং সম্পর্কে ভালো জানতে হবে।

অনলাইনে টিউশন করে আয়

অনেক শিক্ষক রয়েছে যারা অনলাইনে টিউশন করে অসংখ্য টাকা উপার্জন করছে। স্টুডেন্টরা চাইলে অনলাইনে টিউশন করে অনেক টাকা উপার্জন করতে পারবে। অনলাইন থেকে উপার্জনের জন্য প্রয়োজন প্রচুর ধৈর্য আর পরিশ্রম। আপনি যদি ধৈর্য ও পরিশ্রম করে কাজ করতে পারেন তাহলে আপনি অনেক টাকা উপার্জন করতে পারবেন। সুতরাং ধৈর্য ধরুন এবং সে অনুসারে পরিশ্রম করুন এমনিতেই টাকা উপার্জন হবে।

Read More

সরকারি অনলাইন ইনকাম – মাসে 70 হাজার টাকা উপার্জন করুন

ভালবাসার সুন্দর কিছু কথা ও কবিতা

ফ্রী ফায়ার নাম চেঞ্জ অ্যাপ ও নামের স্টাইল